পিকনিকের জমানো টাকায় অসহায় মানুষকে ত্রাণ দিল আলীকদম আওয়ামী লীগ

করোনা ভাইরাসের আতংকে কাপঁছে সারাবিশ্ব। বাংলাদেশে এ ভাইরাসের আক্রান্ত হয়েছে অনেকে। সংক্রমণ প্রতিরোধ করতে এরই মধ্যেই অন্যান্য এলাকার মত বান্দরবানের আলীকদম উপজেলায় টানা ১৪ দিন ধরে লক ডাউন। কর্মহীন ঘরবন্দী অসহায় মানুষের মাঝে নিজেদের পিকনিকের টাকায় ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন উপজেলা আওয়ামী লীগ।

আজ মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল ১০টা থেকে বিকাল পর্যন্ত নয়াপাড়া ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ত্রাণ সামগ্রী বিতরণের মাধ্যমে আলীকদমের চার ইউনিয়ন ও পার্বত্য মন্ত্রী মহোদয়ের প্রদত্ত ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয় । এসময় আলীকদম উপজেলা আওয়ামীলীগের সভাপতি মংব্রাচিং মার্মা,সহ সভাপতি সমরঞ্জন বড়ুয়া, সাধারণ সম্পাদক দুংড়িমং মার্মা, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন, নয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ফোগ্য মার্মাসহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলীকদম আওয়ামী লীগের সহ-সভাপতি ও ত্রাণ সহায়তা কমিটির আহ্বায়ক সমর রঞ্জন বড়ুয়া জানান, মাসখানিক আগে উপজেলা আওয়ামী লীগের পিকনিক আয়োজনের জন্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী দুই লক্ষ টাকার অনুদান দিয়েছিল এবং পরে উপজেলা আওয়ামী লীগের জরুরি মিটিংয়ে সিন্ধান্ত হয় পিকনিক না করে পিকনিকের টাকায় চার ইউনিয়নে করোনার কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী দেওয়ার।

তিনি আরো বলেন, পিকনিকের টাকায় ত্রাণ সামগ্রী বিতরণের বিষয়টি মন্ত্রীকে জানালে তিনি আরও একলক্ষ টাকা অনুদান দেন। যা দিয়ে ৭৫০ পরিবার এবং মন্ত্রী প্রদত্ত জেলা আওয়ামীলীগ ৮ শত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী দেওয়া হবে বলে জানান।

তিনি আরও জানান, মঙ্গলবার ৩নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদে উপজেলা আওয়ামী লীগের পিকনিক তহবিল থেকে ১৭৫ ও মন্ত্রী মহোদয় প্রদত্ত জেলা আওয়ামী লীগ থেকে ২০০ প্যাকেট বিতরণ করা হয়েছে।

আগামী বুধবার ২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদে উপজেলা আওয়ামী লীগের পিকনিক তহবিল থেকে ১৯৫ ও মন্ত্রী মহোদয় প্রদত্ত জেলা আওয়ামী লীগ থেকে ২০০ প্যাকেট।

আগামী বৃহস্পতিবার ১নং আলীকদম ইউনিয়ন পরিষদে উপজেলা আওয়ামী লীগের পিকনিক তহবিল থেকে ২২০ ও মন্ত্রী মহোদয় প্রদত্ত জেলা আওয়ামী লীগ থেকে ২০০ প্যাকেট এবং আগামী রবিবার ৪নং কুরুকপাতা ইউনিয়ন পরিষদে উপজেলা আওয়ামী লীগের পিকনিক তহবিল থেকে ১৬০ ও মন্ত্রী মহোদয় প্রদত্ত জেলা আওয়ামী লীগ থেকে ২০০ প্যাকেট ত্রাণ বিতরণ করা হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মংব্রাচিং মার্মা, সাধারণ সম্পাদক দুংড়িমং মার্মা জানান, ত্রাণ বিতরণের জন্য ইউনিয়ন পরিষদগুলো যেসব পরিবারের তালিকা করছেন তা ইতোপূর্বে সরকার ও স্থানীয়ভাবে প্রদত্ত অনুদানের সাথে সমন্বয় করা হচ্ছে।

তারা আরও জানায়, আলীকদম উপজেলায় করোনা ভাইরাস নিয়ন্ত্রণে সেনাবাহিনী, উপজেলা প্রশাসন ও পুলিশের কঠোর নিয়ন্ত্রণ রয়েছে।

এদিকে প্রতিদিন আলীকদম জোন,আলীকদম উপজেলা প্রশাসন,আলীকদম থানা ও স্বেচ্ছাসেবক সংগঠন গুলোর পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করছেন এবং আলীকদম উপজেলা প্রশাসন ও আলীকদম জোন বাজারসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করছেন।

আরও পড়ুন
Loading...