গুইমারায় ৩০ লক্ষ টাকার বাজার উন্নয়ন কাজে অনিয়মের অভিযোগ

খাগড়াছড়ি জেলার গুইমারা বাজার উন্নয়নে বিভিন্ন গলির সড়কে ঢালাইয়ের কাজে নিম্নমানের নির্মান সামগ্রির ব্যবহার
খাগড়াছড়ি জেলার গুইমারা বাজার উন্নয়নে বিভিন্ন গলির সড়কে ঢালাইয়ের কাজে নিম্নমানের নির্মাণ সামগ্রী, ২ থেকে ৩ নাম্বার ইট, খোয়া ব্যবহারসহ রডের দুরত্ব নির্ধারণেও অনিয়ম হয়েছে বলে অভিযোগ উঠেছে। ফলে অল্প দিনে বাজারের উন্নয়নের সড়ক আবারো সেই আগের অবস্থায় ফিরে যাবে বলে মন্তব্য করেছেন স্থানীয়রা।
এবার স্থানীয়দের অভিযোগ দীর্ঘ কয়েক যুগ পর খাগড়াছড়ি জেলা পরিষদের মাধ্যমে গুইমারা বাজার উন্নয়নের কাজের ৩০ লক্ষ টাকার বরাদ্দ হলেও ঠিকাদার নিজের খেয়াল খুশিমত কাজ করায় ব্যাপক অনিয়ম হচ্ছে বলে দাবী স্থানীয়দের। অনিয়মের বিষয়ে স্থানীয় ব্যবসায়ীরা খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীকে অবগত করেন। পরে তিনি উন্নয়ন কাজটি পরিদর্শনেও যান।
জানা গেছে, ২০১৫-১৬ অর্থ বছরে খাগড়াছড়ি মেসার্স বোধিসত্ত¡ দেওয়ান নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ৩০ লক্ষ টাকার কাজটি দরপত্রের মাধ্যমে পান। এরপর তিনি খাগড়াছড়ির সাব-কনট্রাক্টর আব্দুল জলিলের কাছে বিক্রি করে দেন। ফলে দুই প্রতিষ্ঠানের লাভ উঠাতে গিয়ে কাজের গুণগত মান রক্ষা করতে পারছেন না তিনি। মূল কনট্রাক্টর কাজটি বিক্রি করে দেবার পর থেকে একবারও কাজের গোড়ায় যাননি।
কাজের অনিয়মের বিষয়ে জানতে ঠিকাদার বোধিসত্ত্ব দেওয়ানের মুঠোফোনে বেশ কয়েকবার কল দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি। সাব ঠিকাদার আব্দুল জলিল বলেন, জানা মতো কাজের কোথাও কোন অনিয়ম হয়নি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।