লামায় কৃষক মাঠ দিবস

লামায় কৃষক মাঠ দিবসের অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরীসহ অন্যরা
আইপিএম কৌশলের মাধ্যমে নিরাপদ ফসল উৎপাদন প্রকল্পের আওতায় বান্দরবানের লামা উপজেলায় কৃষক মাঠ স্কুলের (সবিজ) মাঠ দিবস মঙ্গলবার দুপুরে অনুিষ্ঠত হয়েছে।
এ উপলক্ষে কৃষি কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গনে নির্বাহী অফিসার খিন ওয়ান নু’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। এতে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, প্রানী সম্পদ কর্মকর্তা জুয়েল মজুমদার, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা স্বপন দাশ, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা রতন দাশ বিশেষ অতিথি হিসাবে ছিলেন।
সভার শুরুতে অতিথি বৃন্দকে স্বাগত জানিয়ে কৃষক মাঠ স্কুলের কার্যক্রম ও উদ্দেশ্য, কৃষক/কৃষাণীদের করণীয় ও লক্ষ্য বিষয়ে তথ্য উপস্থাপন করেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. নূরে আলম। মাঠ দিবস অনুষ্ঠান শুরুর আগে অতিথিবৃন্দ নুনারবিল ও শীলেরতুয়া মাঠ স্কুলের ৫০ জন কৃষক/কৃষাণীর সমন্বয়ে স্থাপিত আইপিএম, জরিফ ও আয়েসা, উপকারী ও ক্ষতিকারক পোকামাকড় প্রদর্শন, উপকারী পোকামাকড় সংরক্ষণ ও বৃদ্ধি, বালাইনাশকের যুক্তি সংগত ব্যবহার ও আইপিএম ক্লাব বুথ পরিদর্শন করেন।
এ সময় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী কৃষক মাঠ স্কুলের কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করে কৃষক/কৃষাণীদের উদ্দেশ্যে বলেন, কৃষক মাঠ স্কুলের মাধ্যমে ধৈর্য ও নিষ্ঠার সাথে যে প্রশিক্ষণ গ্রহন করেছেন তা বাস্তব জীবনে কাজে লাগিয়ে নিজেদের স্বয়ংসম্পূর্ন হতে হবে তবেই আইএফএমসি’র সফলতা আসবে। এ প্রশিক্ষণলব্ধ জ্ঞান শুধু নিজেদের মাঝে না রেখে গ্রামের অন্যান্য কৃষকদের মাঝে ছড়িয়ে দেওয়ার আহবান জানান তিনি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।