লামায় ৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত বিদ্যুতের সাব স্টেশন উদ্বোধন করলেন বীর বাহাদুর

লামায় বিদ্যুতের সাব স্টেশন উদ্বোধন করছেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি বলেছেন, সরকার ২০২১ সালে দেশকে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালে উন্নত দেশে পরিণত করতে সফলতার সাথে কাজ করে যাচ্ছে। এজন্য পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের মাধ্যমে গোটা বান্দরবান জেলায় শান্তি সম্প্রীতি বজায় রেখে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে গণ-মানুষের কল্যাণে রাস্তা, ঘাট, কালভার্ট, ব্রিজ, বিদ্যুৎ, ফায়ার সার্ভিস স্টেশন, মসজিদ, মন্দির, গীর্জা, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন উন্নয়ন কাজ বাস্তবায়ন করে যাচ্ছে সরকার। এরই ধারাবাহিকতায় সরকার লামা-আলীকদম উপজেলার চাহিদা মেটাতে বিদ্যুৎ উন্নয়ন প্রকল্পের আওতায় ৫ কোটি টাকা ব্যয়ে সাব স্টেশন নির্মাণ করেছে।
শুক্রবার দুপুরে বান্দরবানের লামা পৌরসভার মধুঝিরি এলাকায় ৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত বিদ্যুতের ৩৩/১১ কেভি সঞ্চালন লাইনের সাব স্টেশন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, এই সাব স্টেশন উদ্বোধনের ফলে লামা, আলীকদমসহ চকরিয়া উপজেলার মানিকপুর-বমুবিলছড়ি ইউনিয়নের বিদ্যুতের চাহিদা মিটিয়ে অর্থনৈতিক ও সামাজিক অবস্থার উন্নয়ন হবে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আবারও নৌকা মার্কায় প্রদানের আহবান জানান তিনি।
পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, অতিরিক্ত পুলিশ সুপার তাহসিন মাশরুপ হোসেন মাসফি, উপজেলা নির্বাহী কর্মকর্তা খিন ওয়ান নু, তিন পার্বত্য জেলার বিদ্যুতায়ন প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. মতিউর রহমান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ ইসমাইল, উন্নয়ন বোর্ডের প্রকৌশলী আবদুল আজিজ, জেলা পরিষদ সদস্য তিংতিং ম্যা বিশেষ অতিথি ছিলেন। পরে উপজেলা পরিষদ সংলগ্ন নির্মিত একটি বাড়ি একটি খামার প্রকল্প কার্যালয় ভবন ও দরদরী বৌদ্ধ বিহারের নব নির্মিত ভবন উদ্বোধন শেষে লামামুখ তপোবন বিদর্শন ভাবনা কেন্দ্রস্থ শ্মশানভুমিতে লামা, আলীকদম উপজেলা এবং পাশের বমুবিলছড়ি ইউনিয়নের বৌদ্ধ ধর্মালম্বী কর্তৃক আয়োজিত সদ্ধর্মদেশনা অনুষ্ঠানে যোগদান করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।