আলীকদমে ৩০ হাজার ইয়াবা’সহ আটক রুমা আক্তার

ইয়াবা ডন নজরুল পলাতক

NewsDetails_01

বান্দরবানের আলীকদম উপজেলায় ৩০ হাজার পিস ইয়াবা সহ রুমা আক্তার নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-১৫। তবে রুমা আক্তরের স্বামী ইয়াবা ডন নজরুল পালিয়ে যাওয়ায় তাকে আটক করতে পারেনি র‌্যাব। গত শুক্রবার (২৯ ডিসেম্বর ২০২৩ইং) দুপুরে বান্দরবানের আলীকদম সদর ইউনিয়নের খুইল্ল্যা মিয়া পাড়ায় রুমা আক্তার এর বসতঘরে এই অভিযান চালানো হয়।

র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, র‌্যাব-১৫ আভিযানিক দলের গোয়েন্দা তৎপরতা ও নজরদারীর প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে বান্দরবানের আলীকদম সদর ইউনিয়নের খুইল্ল্যা মিয়া পাড়ায় রুমা আক্তার এর বসত ঘরের ভিতর মাদক ব্যবসায়ীর অবৈধ ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় ও অন্যত্র পাচারের উদ্দেশ্যে মজুদ করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার বিকেলে র‌্যাব-১৫, সিপিএসসি এর একটি চৌকস আভিযানিক দল বিশেষ অভিযান পরিচালনা করেন।

আভিযানিক দল ঘটনাস্থলে পৌঁছালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টা করলে রুমা আক্তার নামে এক মহিলাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত মাদক কারবারীর তার থাকা দুই সহযোগীর নাম প্রকাশ করেছে র‍্যাবের কাছে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দুই সহযোগীর একজন তার স্বামী নজরুল ইসলামসহ অন্যজন কৌশলে দ্রুত পালিয়ে যায় বলে স্বীকার করেন আটককৃত মহিলা।

NewsDetails_03

গ্রেফতারকৃত মাদক কারবারী রুমা আক্তার (৩০) আলীকদম উপজেলার সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের খুইল্যা মিয়া পাড়ার বাসিন্দা নজরুল ইসলামের এর স্ত্রী। তার পিতার নাম ফরিদুল আলম।

র‍্যাব-১৫ আরো জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় আটককৃত মাদক কারবারীরা আর্থিক ভাবে লাভবান হওয়ার জন্য পাশ্ববর্তী সীমান্ত এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে নিজেদের হেফাজতে মজুদ করতো দীর্ঘদিন ধরে। পরবর্তীতে তা বিভিন্ন পয়েন্টে তাদের নির্ধারিত এজেন্টদের মাধ্যমে বিক্রয় করত এবং মাদক পাচারে অবলম্বন করত অভিনব পদ্ধতি।

উল্লেখ্য, কয়েক বছর আগে রুমা আক্তারের স্বামী নজরুল ইসলাম ইয়াবা দিয়ে আলীকদম উপজেলার সাংবাদিক হাসান মাহমুদ ফাঁসানোর চেষ্টাকালে তাদের সহযোগী শাহিনকে আটক করেছিল র‍্যাব। মাতামুহুরি রিজার্ভ থেকে অবৈধ পাথর উত্তোলনের দায়ে নজরুল ইসলামের বিরুদ্ধে পরিবেশে অধিদপ্তর একটি মামলা করেছিল। পাশাপাশি সীমান্ত দিয়ে অবৈধ গরু পাচারের জন্য বিজিবির করা মামলাতেও আসামিও এই নজরুল। পাশাপাশি মাতামুহুরি রিজার্ভে স্থানীয় সংবাদকর্মীদের মোবাইল ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছিল এই নজরুল ইসলাম।

আরও পড়ুন