কে হচ্ছেন আলীকদম আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক ?

NewsDetails_01

আলীকদম উপজেলা আওয়ামী লীগের ৫ বছর পর আগামী ১২ এপ্রিল আলীকদমের সম্মেলন ঘিরে আওয়ামী লীগ পরিবারের উৎসবের আমেজ বিরাজ করছে । উপজেলায় কাদের হাতে উঠবে আওয়ামী লীগের দায়িত্ব নিয়ে চলছে নানা জল্পনা । প্রার্থীরা কেউ পোস্টার,ব্যানারের মাধ্যমে ফেইসবুক ও সম্মেলনের আশেপাশে বিশাল বিশাল ব্যানারে নিজেদের জানান দিচ্ছে। তবে মন্ত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত বলে জানান পদপ্রত্যাশীরা।

সম্মেলন সফল করতে জেলার দায়িত্বশীল নেতা ও উপজেলার নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি নিয়েছে। আওয়ামী লীগের জন্য অগ্নি পরীক্ষা এই সম্মেলন বলছে একাধিক শীর্ষ নেতারা। সম্মেলনে মন্ত্রীকে দেখাতে বিপুল সংখ্যক নেতাকর্মীর সমাগম ঘটাতে চায় উপজেলা আওয়ামীলীগ ও সম্মেলন প্রস্তুতি কমিটি,নেতার দায়িত্বপ্রাপ্ত নেতারা। জেলার শীর্ষ নেতারাও সম্মেলন সফল করতে দফায় দফায় মিটিং করছে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ও উদ্ধোধক থাকবেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি ক্যশৈহ্লা।

উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জামাল উদ্দিন বলেন, সম্মেলনের প্রস্তুতি শেষ পর্যায়। নতুন কমিটি কি প্রক্রিয়ায় হবে তা নির্ধারণ করবে আমাদের অভিভাবক বীর বাহাদুর উশৈসিং।

সম্মেলনে একটি নতুন কমিটি হবে আমি আশা করি। দলের ভাবমূর্তি ক্ষুণ্ন না হয় নতুন নেতৃত্ব চাই।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দুংড়িমং মারমা বলেন, সরকারের উন্নয়ন দলের মাধ্যমে প্রান্তিক মানুষের মাঝে পৌঁছে দিতে পারবে এমন নেতৃত্ব আশা করি।

NewsDetails_03

জেলা আওয়ামী লীগের সদস্য অংশোথোয়াই মারমা ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন বলেন,মন্ত্রী যাকে দায়িত্ব দেবেন,তার সাথেই কাজ করব।বিগত সময়ের মত। কে যোগ্য কে অযোগ্য আমাদের অভিভাবক সব জানেন।

সম্মেলন প্রস্তুতি কমিটি আহ্বায়ক কামরুল হাসান টিপু ও সদস্য সচিব সমরঞ্জন বড়ূয়া জানায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে ৪ জন পদপ্রত্যাশী। তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি জামাল উদ্দিন,বর্তমান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুংড়িমং মারমা, সদর ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফরিদ আহমদ।

সম্মেলন উপলক্ষে সকল কর্মীর জন্য খাবার ও ইফতারের আয়োজন করা হচ্ছে বলে জানান প্রস্তুতি কমিটি।

সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী হলেন ৫ জন। তারা হলেন- জেলা আওয়ামী লীগের সদস্য অংশোথোয়াই মারমা,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন, কফিল, যুগ্ম সাধারণ সম্পাদক যুদ্ধ মনি তঞ্চঙ্গ্যা ও জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মোস্তফা জামান রাশেদ।

এদিকে সম্মেলন সফল করতে মাঠ পরিদর্শন ও দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেছেন উপজেলার শীর্ষ নেতা ও জেলার যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ এবং সাংগঠনিক সম্পাদক চৌধুরি প্রকাশ বড়ুয়া।

এর আগে ২০১৮ সালের ২৮ শে ফ্রেব্রুয়ারি উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে ভোটে উপজেলা আওয়ামীলীগের সভাপতি হন মংব্রাচিং মারমা ও সাধারণ সম্পাদক হন দুংড়িমং মারমা। কিন্তু গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থীদের বিরুদ্ধে প্রকাশ্যে মন্তব্য করে সাময়িক ভাবে সভাপতি পদ থেকে বহিষ্কার হলে ভারপ্রাপ্ত সভাপতি হন জামাল উদ্দিন।

আরও পড়ুন