খাগড়াছড়িতে মামলার চব্বিশ ঘণ্টার মধ্যে অপহৃত কলেজ ছাত্রীকে উদ্ধার, গ্রেপ্তার ২

NewsDetails_01

অপহরণ মামলার ২৪ ঘণ্টার মধ্যে খাগড়াছড়ির মাটিরাঙ্গা থেকে অপহৃত কলেজ ছাত্রীকে উদ্ধারসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

টাঙ্গাইল থেকে শনিবার ওই ছাত্রীকে উদ্ধার করা হয় এবং একই স্থান থেকে অপহরণকারীদের গ্রেপ্তার করা হয়।

রোববার (৩১ মার্চ) দুপুরে খাগড়াছড়ি পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মুক্তা ধর জানান, অপহৃত ছাত্রী খাগড়াছড়ি সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী। সে তার বড় বোনের বাসায় থেকে পড়ালেখা করে। গত ২৪ মার্চ সকালে বাসা থেকে কলেজে যাওয়ার উদ্দেশে রওয়ানা করে। পরবর্তীতে সন্ধ্যা হয়ে গেলেও সে বাসায় না ফেরায় বিষয়টি মোবাইল ফোনের মাধ্যমে ওই ছাত্রীর বাবা তার বড় মেয়ের কাছ থেকে জানতে পারেন। এরপর চারদিকে খোঁজাখুঁজি করেও না পেয়ে মাটিরাঙ্গা থানায় নিখোঁজ ডায়েরি করেন বাবা।

NewsDetails_03

পরে স্থানীয়দের কাছ থেকে ওই ছাত্রীর বাবা জানতে পারেন, মাটিরাঙ্গা হাসপাতাল মোড়ে গাড়ির অপেক্ষায় থাকার সময় মো. রাকিব হোসেন (২০) ও অজ্ঞাতনামা দুই থেকে তিনজনের সহায়তায় জোরপূর্বক সিএনজি চালিত গাড়িতে করে তার মেয়েকে তুলে নিয়ে যাওয়া হয়।

পরে অপহৃত কলেজ ছাত্রীর বাবা বাদী হয়ে মাটিরাঙ্গা থানায় এজাহার দায়ের করলে তার লিখিত এজাহারের ভিত্তিতে শুক্রবার মাটিরাঙ্গা থানার মামলা করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে একটি অভিযানিক টিম ২৪ ঘণ্টার মধ্যে আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে খাগড়াছড়িসহ দেশের বিভিন্ন জেলায় অভিযান পরিচালনা কারে টাঙ্গাইল জেলার ধনবাড়ী থানা থেকে অপহরণকারী আসামিদের গ্রেপ্তার ও ছাত্রীকে উদ্ধার করে।

এ ব্যাপারে খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) বলেন, ‘আসামীদের বিধি মোতাবেক বিজ্ঞ আদালতে সোপর্দ এবং ভিকটিমকে বিজ্ঞ আদালতে উপস্থাপন করা হবে।’

আরও পড়ুন