চন্দ্রঘোনা ফেরিতে যান চলাচল বন্ধ

NewsDetails_01

নাব্যতা সংক‌টে কর্ণফুলী নদীর ফেরী চলাচ‌লের প‌থে ড্রেজিংয়ের কাজ শুরু হওয়ার কার‌ণে গতকাল র‌বিবার থে‌কে রাঙামাটি বান্দরবান সড়‌কের যোগা‌যোগের একমাত্র মাধ্যম চন্দ্রঘোনা ফেরি চলাচল বন্ধ র‌য়ে‌ছে।

সড়ক ও জনপদ (সওজ) রাঙামাটি বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা বিষ‌টি নি‌শ্চিত ক‌রে জানান, কর্ণফুলী নদীতে নির্বিঘ্নে ফেরি চলাচল করার জন্য রাইখালী-চন্দ্রঘোনা ফেরি যাতায়াতের অংশে নির্ধারিত সময় থেকে ড্রেজিং এর কাজ শুরু হয়‌ছে। তাই আগামী ১৩ মার্চ পর্যন্ত চন্দ্রঘোনা ফেরি চলাচল বন্ধ থাকবে। সাম‌য়িক অসু‌বিধার জন্য দুঃখ প্রকাশ ক‌রে এই প‌থে চলাচলকারী‌দের বিকল্প পথ ব্যবহা‌রের অনু‌রোধ জানান তি‌নি।

NewsDetails_03

সড়ক ও জনপদ (সওজ) বিভাগ সু‌ত্রে জানা গে‌ছে, নাব্যতা সংকট চরম আকার ধারণ করায় এ নদী‌তে প্রায়ই আটকে থাকছে ফেরি চলাচল। এর ফলে দুর্ভোগে পড়তে হচ্ছে যাত্রীদের। এ সংকট উত্তরণে কর্ণফুলী নদী পথের একাংশে ড্রেজিং করার উদ্যোগ নিয়েছে সড়ক ও জনপদ বিভাগ। এ জন্য গত ৯ মার্চ বিজ্ঞ‌প্তির মাধ্য‌মে ১০ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত তিনদিন ফেরি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

রাঙামা‌টি সওজ জানায়, ৫৫০ মিটার একটি সেতুর প্রস্তাব দিয়েছে। সেতু বিভাগের ব্রিজ ম্যানেজমেন্ট উইং (বিএমডব্লিউ)-এর সম্ভাব্যতা যাচাইয়ের কাজ চলছে। চলতি বছরে কাজ শেষ হতে পারে বলে জানান নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা ।

আরও পড়ুন