নিজেকে ও চেয়ারম্যান প্রার্থীকে অবৈধ গরু ব্যবসায়ী বললেন বিএনপি নেতা

বান্দরবানের আলীকদম

NewsDetails_01

বান্দরবানের আলীকদমে নির্বাচনী প্রচারণায় গিয়ে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আবুল কালাম ও নিজেকে অবৈধ গরু ব্যবসায়ী হিসেবে প্রচার করেছে বিএনপির আলীকদম উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক মো.ইউনুছ।

৩ মে (শুক্রবার) সন্ধ্যায় জেলার আলীকদমের রেফার পাড়ায় একটি পথসভায় বর্তমান উপজেলা চেয়ারম্যান আবুল কালাম এর নির্বাচনী প্রচারণায় গিয়ে বিভিন্ন বক্তব্য দিতে গিয়ে বিএনপির আলীকদম উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক মো.ইউনুছ মিয়া নিজেকে অবৈধ গরু ব্যবসায়ী হিসেবে দাবী করে তার সাথে বর্তমান উপজেলা চেয়ারম্যান আবুল কালাম এর নাম উল্লেখ করেন, যা এলাকায় বেশ চাঞ্চল্য সৃষ্টি করেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া সেই বক্তব্যে দেখা যায়, বক্তব্য দিতে গিয়ে উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক মো.ইউনুছ মিয়া বলেন, আমি কেন কালাম চেয়ারম্যানের সাথে কাজ করছি সেজন্য আমাকে বিএনপি থেকে শোকজ করা হয়েছে, কাল বহিস্কার করা হবে, কিন্তু আমাকে যা করুক না কেন, আমি আবুল কালামের পক্ষে কাজ করবো এবং আগামী ৮ মে আবুল কালামকে জয়ী করবো।

এসময় তিনি বলেন, আবুল কালাম উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হলে আমাদের এলাকার শ্রমিকরা ভালো ভাবে চলবে, এই এলাকার গরুর ব্যবসা আরো ভালো ভাবে শুরু হবে। এই গরুর ব্যবসার কারণে আলীকদমের বিভিন্ন শ্রমিকরা দৈনিক ৭০০ টাকা করে আয় করেছেন।

তিনি আরো বলেন, আমাদের বিএনপি থেকে আওয়ামীলীগের ছেলেরা আরো বেশি গরুর ব্যবসা করেছে।

NewsDetails_03

তিনি আরো বলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আমাকে এই এলাকার গরুর ব্যবসা করতে দায়িত্ব দিয়েছেন। একমাত্র আবুল কালাম চেয়ারম্যানের কারণে আলীকদমে দিনে রাতে গরুর ব্যবসা করতে পেরেছি, আর যে টাকা উঠত সে টাকার ভাগ বিভিন্ন জায়গায় আমরা দিয়ে সবাইকে সন্তুষ্ট করেছি।

এ সময় তিনি আরো বলেন, আমি জ্বলন্ত প্রমান কালাম চেয়ারম্যান আলীকদমে গরুর ব্যবসা করেছেন, আর তার সহযোগী হিসেবে আমি কাজ করেছি। একমাত্র কালাম চেয়ারম্যান দেখাতে পেরেছে আলীকদম থেকে কিভাবে গরু নিতে হয়, কালাম চেয়ারম্যান আমার সাথে ছিল বলে তার সাপোর্টে আমি এই কাজ করেছি।

এদিকে দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণায় অংশ নেয়ায় মো.ইছনুছ মিয়াকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে বান্দরবান জেলা বিএনপি।

বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. জাবেদ রেজা জানান, উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণায় অংশ নেয়ায় মো.ইছনুছ মিয়াকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে এবং তাকে শীঘ্রই দল থেকে অব্যাহতি দেয়া হবে ।

তিনি আরো বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে তার যেই বক্তব্য ভাইরাল হয়েছে, সেখানে তিনি নিজেই গরু চোরাচালানে যুক্ত হয়েছেন বলে বক্তব্য প্রদান করেছেন।

প্রসঙ্গত: মিয়ানমার সীমান্তবর্তী এলাকা থেকে বান্দরবানের আলীকদম উপজেলায় বিভিন্ন সময় অবৈধভাবে অসংখ্য গরু পাচার করা হয়, আর এই চোলাচালানে যুক্ত হয়েছে আলীকদমের, রাজনৈতিক নেতা, স্থানীয় ব্যবসায়ী, জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণী পেশার জনসাধারণ।

আরও পড়ুন