বান্দরবানে মিয়ানমারের ২০ জন নাগরিক আটক

NewsDetails_01

বান্দরবান পার্বত্য জেলায় মিয়ানমারের ২০ জন নাগরিক আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।
আজ বৃহস্পতিবার (৩১ আগষ্ট) বিকাল ৫ টায় জেলা শহরের ট্রাফিক মোড় এলাকার পর্বত হোটেলে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, আটককৃতরা হলেন, জাফর হোসেন (২২), হোসেন আহমদ (৩৬), রশিদ উল্লাহ (১৬), আহমুদুল (৫২), নুর আলম (৫০), মো. জোহর (৩৫), হাফিজুর রহমান (২৮), নুর আলম (৩৭), হোসাইন ( ২২), ইউসুফ (২১), আরিফ (৩০), হাসান (২০), রুহুল আমিন ( ২২), সিদ্দিক ( ২১) আরাফাত (২০), সালাম (২৫), রিফান (১৬) হাকিম (৩০), আলিম উল্লাহ (২৬), আলম (৩০)। তারা সবাই কক্সবাজার জেলার উখিয়া উপজেলার থ্যাংখালী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ,সি ও ই ব্লকের বাসিন্দা।

NewsDetails_03

আটককৃত রোহিঙ্গা আলিম উল্লাহ জানান, তারা বর্তমানে কক্সবাজারের উখিয়ার থ্যাংখালী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ ব্লকের বাসিন্দা, বান্দরবানের ফজল করিম নামের এক ব্যাক্তি ওই ক্যাম্পের ২০ জন মিয়ানমার নাগরিককে ঠিকাদারী সাইটে শ্রমিক এর কাজের কথা বলে বান্দরবানে নিয়ে এসে পর্বত হোটেলে রাখে, পরে পুলিশ তাদের আটক করে।

বান্দরবান পুলিশ সুপার সৈকত শাহীন জানান, অভিযান পরিচালনা করে ২০ জন রোহিঙ্গা (মিয়ানমার নাগরিক)কে আটক করা হয়, এছাড়া জেলা জুঁড়ে অস্ত্র, চোরাচালান, মাদক ও সন্ত্রাসীদের গ্রেপ্তারের জন্য অভিযান পরিচালনা করা হচ্ছে।

প্রসঙ্গত, শত শত রোহিঙ্গা কক্সবাজারের বিভিন্ন ক্যাম্প থেকে পালিয়ে এসে বান্দরবানের ৭টি উপজেলায় অবস্থিত রাবার বাগান, ইটভাটা ও বিভিন্ন ঠিকাদারী কাজে শ্রমিক হিসাবে কাজ করছে, যার ফলে স্থানীয় শ্রমিকরা তাদের কর্মসংস্থান হারাচ্ছে, এমন অভিযোগ স্থানীয়দের।

আরও পড়ুন