বান্দরবানে ৯ জঙ্গীকে কারাগারে প্রেরন

NewsDetails_01

বান্দরবানে আটক হওয়া নতুন জঙ্গি সংগঠন জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ৯ সদস্যকে কারাগারে প্রেরণ করেছে আদালত।

আদালত সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে বান্দরবানের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে র‌্যাবের করা সন্ত্রাস বিরোধী আইনে মামলার প্রেক্ষিতে পুলিশ ৯ সদস্যকে আদালতে হাজির করলে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো.নুরুল হক আগামী ১০এপিল পরবর্তী শুনানীর তারিখ ধার্য্য করে আসামীদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয়।

NewsDetails_03

বান্দরবানের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শহীদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যার অভিযান পরিচালনা করে ১২মার্চ (রবিবার) রাতে সদর উপজেলা টংকাবতী ইউনিয়ন থেকে জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র পার্বত্য অঞ্চলের প্রশিক্ষণ কমান্ডার মো.দিদার হোসেনসহ ৯ জনকে গ্রেফতার করে, এসময় তাদের কাছ থেকে দেশী বিদেশী অস্ত্র, তাজা কার্তুজ, বাইনোকুলার ও কম্পাস, সুইস গিয়ার, বিস্ফোরক তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

ওসি আরো জানান,আসামীদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের শেষে সদর থানায় হস্তান্তর করলে তাদের আদালতে তোলা হলে বিচারক পরবর্তী তারিখ ধার্য্য করে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেয়।

প্রসঙ্গত, গত বছরের ১৭ অক্টোবর থেকে শুরু হওয়া পর্যটক যাতায়াতে নিষেধাজ্ঞা রুমা উপজেলায় জারি আছে, ফলে জেলায় পর্যটকের আগমন কমে যাওয়ায় বিরুপ প্রভাব পড়ছে পর্যটন শিল্পে।

আরও পড়ুন