বান্দরবান আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

NewsDetails_01

বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) একের পর এক হামলার পর অশান্ত পরিস্থিতিতে আগামীকাল শনিবার বান্দরবানে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় এর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার (৬ এপ্রিল) সকাল ১০টায় হেলিকপ্টারযোগে বান্দরবানের রুমায় পৌঁছাবেন স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর সাড়ে ১১টায় রওনা দেবেন রুমা থেকে বান্দরবানের উদ্দেশ্যে। দুপুর সাড়ে ১২টায় বান্দরবান সার্কিট হাউসে অংশ নেবেন মতবিনিময় সভায়। দুপুর আড়াইটায় বান্দরবান থেকে ঢাকার পথে রওনা হবেন।

NewsDetails_03

উল্ল্যেখ্য, গত মঙ্গলবার (২ এপ্রিল) রাত ৮টার দিকে তারাবির নামাজ চলাকালে বান্দরবানের রুমা উপজেলায় হামলা চালায় সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। সোনালী ব্যাংকের শাখায় ঢুকে ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুটের চেষ্টা চালায়। এ সময় তারা ব্যাংকে নিয়োজিত পুলিশ সদস্যদের ১৪টি অস্ত্রও লুট করে। একইসঙ্গে মসজিদ থেকে রুমা শাখার সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দীনকে অপহরণ করে নিয়ে যায়, বৃহস্পতিবার তাকে মুক্তি দেওয়া হয়।

গত বুধবার দিন দুপুরে থানচির কৃষি ও সোনালী ব্যাংকে হামলা চালিয়ে ১৫ লক্ষ টাকা লুট করে এবং বৃহস্পতিবার রাত ৮টার পর থানচির সোনালী ব্যাংক শাখা ও বাজারে হামলা চালায় শতাধিক কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সদস্য। সেখানে পুলিশের সঙ্গে কেএনএফ এর ঘন্টাব্যাপি থেমে থেমে গোলাগুলি চলে।

আরও পড়ুন