বান্দরবান ও লামা পৌর এলাকায় আর পানির সমস্যা থাকবে না : মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং

NewsDetails_01

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন,বান্দরবান সদর ও লামা পৌর এলাকায় পানির সংকট আর থাকবে না। এরইমধ্যে পানির লাইন সম্প্রসারণের জন্য বান্দরবান পৌরসভার জন্য সাড়ে ৩০০ কোটি টাকা এবং লামা পৌরসভার জন্য দেড় থেকে ২০০ কোটি টাকার প্রকল্প একনেকে পাস হয়েছে । এ অল্প সময়ের মধ্যে প্রধানমন্ত্রী এ প্রকল্প অনুমোদন দিয়েছেন। আর এ প্রকল্পের কাজ শুরু হয়ে গেলে পৌর এলাকায় আর পানির সমস্যা থাকবে না।

শুক্রবার (২৮ জুলাই) সকালে বান্দরবান রাজার মাঠে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জেলার ২০ জন গরিব ও অসচ্ছল ব্যক্তির মাঝে রিক্সা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সিং ইয়ং ম্রো ।

অনুষ্ঠানে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, সদর উপজেলা ভূমি কর্মকর্তা নারগিস আক্তার, সহকারী পুলিশ সুপার মো.মোজাফফর, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো.জিয়াউর রহমান, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক সহ জনপ্রতিনিধি ও সরকারি বিভিন্ন দপ্তরের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

NewsDetails_03

তিনি আরো বলেন, বান্দরবানের উপজেলাগুলোতে পানির সমস্যা নিরসনে স্থানীয়ভাবে জেলা পরিষদ থেকে পানি সরবরাহ প্রকল্প নেয়া হয়েছে। প্রকল্পের কাজ কোন কোন জায়গায় সমাপ্ত হয়েছে আর কোন কোন জায়গায় চলমান রয়েছে। প্রধানমন্ত্রীর বদন্যতার কারণেই তা সম্ভব হয়েছে।

মন্ত্রী বীর বাহাদুর আরো বলেন, উন্নয়নের পূর্বশর্ত হলো শান্তি । পার্বত্যাঞ্চলে যাতে শান্ত পরিবেশ থাকে, উন্নয়নে যাতে ব্যাঘাত না ঘটে সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে।

ছয়বারের নির্বাচিত এ এমপি আরো বলেন, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, ভিজিএফ, বিনামূল্যের বই, উপবৃত্তি, গৃহায়ণ, একটি বাড়ি একটি খামার সহ বিভিন্নভাবে জনগণের জীবনযাত্রার মানোন্নয়নে সরকার সহায়তা করে যাচ্ছেন। পাহাড়ে শিক্ষা, যোগাযোগ, স্বাস্থ্য সহ বিভিন্ন খাতে হয়েছে ব্যাপক উন্নয়ন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে জেলা সদরের ২০জন গরিব ও অসচ্ছল ব্যক্তিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ১টি করে রিক্সা বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আরও পড়ুন