বাবুছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে লড়াই হবে ষষ্ঠ মুখী !

NewsDetails_01

আগামী ১৭ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে বাবুছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন। এ নির্বাচনে পাঁচ স্বতন্ত্র প্রার্থীর জন্য কিছুটা ঝুঁকিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী। তবে শতভাগ জয়ের আশাবাদী নৌকা প্রতীকে লড়াই করা এ প্রার্থীর। নির্বাচন অফিস বলছে ব্যালটের মাধ্যমে চলবে ভোটগ্রহণ। জনমতে উৎসবের আমেজ।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত ২৫ জুন বাবুছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অনুপম চাকমাকে নৌকা, বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী সন্তোষ জীবন চাকমাকে ঢোল,স্বতন্ত্র প্রার্থী অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক দীপলাক্ষু চাকমাকে আনারস, স্বতন্ত্র প্রার্থী সাবেক ইউপি সদস্য গগণ বিকাশ চাকমাকে চশমা,স্বতন্ত্র প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যানের ছেলে নিউটন চাকমাকে ঘোড়া ও স্বতন্ত্র প্রার্থী অলকেশ চাকমাকে অটোরিকশা মার্কা প্রতীক বরাদ্দ দেয় উপজেলা নির্বাচন অফিস।

স্থানীয়রা বলছে, বাবুছড়া ইউনিয়ন পরিষদ সংখ্যাগরিষ্ট পাহাড়ি অধ্যুষিত একটি ইউনিয়ন। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৩৯০ জন৷ এরমধ্যে সহস্রাধীক বাঙালি ভোটার রয়েছে। এ ইউনিয়ন থেকে বিগত সময়ে আওয়ামী লীগ ব্যাতীত কোন জাতীয় রাজনৈতিক দলের মনোনীত প্রার্থীকে নির্বাচন করতে দেখা যায়নি৷ তবে আঞ্চলিক সংগঠনগুলোর সমর্থন ও আশীর্বাদ নিয়ে অনেক প্রার্থীকেই নির্বাচন করতে দেখা গেছে। তবে এবারের চিত্রটা পুরোই ভিন্ন। স্বতন্ত্র প্রার্থীদেরকে কোন আঞ্চলিক সংগঠনই প্রত্যক্ষভাবে সমর্থন দেয়নি।

একাধিক ভোটার জানান, নির্বাচন এলেই জনমনে উৎসবের আমেজ বয়ে যায়। তারা ব্যালটের মাধ্যমে সৎ, আদর্শবান ও জনগণের সেবক হিসেবে যিনি কাজ করবেন তাকেই বেছে নিবেন৷

বাবুছড়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও ঢোল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী সন্তোষ জীবন চাকমা জানান, বিগত সময়ে এ ইউনিয়নের পিছিয়ে পরা জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নে সব সময় কাজ করে গেছি। এ ইউনিয়নে অগণিত উন্নয়ন করেছি। আমি শতভাগ আশাবাদী এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণ আমাকে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত করবেন।

NewsDetails_03

আনারস প্রতীকে আরেক স্বতন্ত্র প্রার্থী অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক দীপলাক্ষু চাকমা জানান, একটি দূর্ণীতিমুক্ত পরিষদ গড়ে তোলাই আমার লক্ষ্য। আমি নির্বাচিত হলে শিক্ষা ও স্বাস্থ্য খাতে আমুল পরিবর্তন আনতে বিশেষ পরিকল্পনা গ্রহণ করবো। তাছাড়া পাহাড়ের পিছিয়ে পরা জনগোষ্ঠীকে কর্মসংস্থানের সুযোগ করে দিতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবো। এছাড়া মাদক ও বাল্যবিবাহমুক্ত একটি মডেল ইউনিয়ন গড়ে তুলতে জনগণের সেবক হিসেবে কাজ করবো। আমার ইউনিয়নের সংখ্যালঘু ও সংখ্যাগরিষ্টদের মধ্যে সমান্তরালভাবে নাগরিক সেবা পৌঁছে দিবো। আমি শতভাগ আশাবাদী জনগণ আমাকে বিপুল ভোটের মাধ্যমে বিজয়ী করবেন৷

এছাড়া চশমা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক ইউপি সদস্য গগণ বিকাশ চাকমা ,ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যানের ছেলে নিউটন চাকমা ও অটোরিকশা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী অলকেশ চাকমাও জয়ের ব্যাপারে পুরোপুরি আশাবাদী।

এদিকে পাঁচ স্বতন্ত্র প্রার্থীর চাপে নৌকার প্রার্থী কিছুটা ঝুঁকিতে রয়েছে, এমনটা কেউ কেউ মন্তব্য করলেও জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী উপজেলা আওয়ামী লীগের সদস্য ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অনুপম চাকমা।

তিনি জানান, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ও অত্র ইউনিয়নে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকার বিকল্প নাই। জনগণ ইতোমধ্যেই আমাকে ব্যাপক সাড়া দিয়েছেন। আমি শতভাগ আশাবাদী জনগণ বিপুল ভোটের মাধ্যমে এ ইউনিয়নে নৌকাকে বিজয়ী করবে।

উপজেলা রিটার্নিং অফিসার শাহেনসা লতিফুল খায়ের জানান, বাবুছড়া ইউনিয়নে সবকটি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। বিশেষ করে নাড়াইছড়ি কেন্দ্রে হেলিকপ্টারযোগে ও মনরথ তালুকদার পাড়া কেন্দ্রে নৌকাযোগে নির্বাচনের সরঞ্জামাদি ও লোকজন পাঠানো হবে৷ ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ চলবে। সুষ্ঠু নির্বাচনের জন্য আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে।

আরও পড়ুন