রাঙামাটিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস পালন

NewsDetails_01

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাঙামাটি জেলা প্রশাসন, জেলা আওয়ামীলীগ, সামরিক বেসামরিক ও বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে নানান কর্মসূচী পালন করা হ‌য়ে‌ছে।

র‌বিবার (১৭ মার্চ) সকালে বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপ‌তি দীপংকর তালুকদার এম‌পির বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পমাল্য অর্পণের মধ্যদিয়ে দিবসটির সূচনা হয়।

NewsDetails_03

এর পর পর রাঙামাটি জেলা প্রশাসন, জেলা পুলিশ, জেলার বীর মুক্তিযোদ্ধা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, উপ‌জেলা প্রশাসন, স্কুল, কলেজের শিক্ষক- শিক্ষার্থী, সহ জেলার সর্বোস্থরের সাধারণ মানুষ ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পুষ্পমাল্য অর্পণ শেষে, রাঙামাটি সরকারি কলেজের সামনে থেকে এক বর্ণাঢ্য ‍র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে রাঙামাটি জেলা শিল্পকলা একা‌ডেমীর সামনে এসে শেষ হয়। পরে জেলা প্রশাস‌নের আ‌য়োজ‌নে আলোচনা অনুষ্ঠিত হয়।

আ‌লোচনা সভা শে‌ষে ‌শিশু‌দের অংশগ্রহ‌নে চিত্রাংকনসহ বি‌ভিন্ন প্রতি‌যো‌গিতার বিজয়ী‌দের মা‌ঝে পুরষ্কার তু‌লে দেন প্রধান অ‌তি‌থি বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপ‌তি দীপংকর তালুকদার এম‌পি। এসময় জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হো‌সেন খান, পু‌লিশ সুপার মীর আবু তৌ‌হিদসহ অন্যরা উপ‌স্থিত ছি‌লেন।

আরও পড়ুন