রাঙামাটিতে ২১৫ মিটার দৈর্ঘ্য ব্রিজ উদ্বোধন

NewsDetails_01

রাঙামাটি সদর উপজেলার দক্ষিণ কালিন্দীপুর ও হ্যাচারি এলাকার সংযোগ ব্রিজ যান চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে।

মঙ্গলবার (১১ এপ্রিল) সকালে প্রধান অতিথি হিসেবে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি ব্রিজ উদ্বোধন করেন।

NewsDetails_03

বৃহত্তর আসামবস্তি, রাঙাপানি, সুখী নীলগঞ্জ পুলিশ লাইন ও জেলা পরিষদ চেয়ারম্যানের বাসভবনের সাথে রাঙামাটির মূল শহরের সাথে কম সময়ে সরাসরি সড়ক যোগাযোগ স্থাপনে বর্তমান সরকারের প্রচেষ্টার অংশ হিসেবে ১২ কোটি ৬১ লক্ষ টাকা ব্যয়ে ২ শত ১৫ মিটার দৈর্ঘ্য এই ব্রিজটি নির্মাণ করা হয়েছে। যা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ বাস্তবায়ন করে।

ব্রিজ উদ্বোধন করতে গিয়ে দীপংকর তালুকদার বলেন, পাহাড়ের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বর্তমান সরকার অত্যন্ত আন্তরিক। সংশ্লিষ্ট এলাকার জনগণের যোগাযোগ ব্যবস্থা সহজতর করতে এবং দুর্ভোগ কমাতে এই ব্রিজটি নির্মাণ করা হয়েছে। এটি এ অঞ্চলের আর্থসামাজিক উন্নয়নে অবদান রাখবে। তিনি বলেন, পরিকল্পনার অংশ হিসেবে মূল শহরের সাথে বেশ কিছু এলাকার সংযোগ স্থাপনে আরো ব্রিজ নির্মাণের উদ্যোগ নেয়া হচ্ছে। তিনি অবাধে গাড়ি চলাচলের সুবিধার্থে ব্রিজ সংশ্লিষ্ট এলাকার রাস্তা প্রশস্তকরণে এলাকাবাসীর সহযোগিতা চেয়েছেন।

এসময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরি, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম, সদস্য ঝরনা খীসা, নির্বাহী প্রকৌশলী বিরল বড়ুয়া, স্কাউট কমিশনার নুরুল আবছারসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন