রুমার সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজার নেজাম উদ্দীন উদ্ধার

NewsDetails_01

বান্দরবানের রুমা শাখার সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজার নেজাম উদ্দীনকে উদ্ধারের কথা জানিয়েছে র‍্যাব।

আজ বৃহস্পতিবার (৪ এপ্রিল) সন্ধ্যার পর র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, র‌্যাবের মধ্যস্থতায় তাকে উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।

NewsDetails_03

গত বুধবার (৩ এপ্রিল) বান্দরবানের রুমার পর থানচি উপজেলার দুটি ব্যাংকে দিনেদুপুরে ডাকাতি হয়। অস্ত্রধারীরা গাড়িতে করে এসে সোনালী ও কৃষি ব্যাংকের দুই শাখা থেকে লুট করেছে লাখ লাখ টাকা। থানচি থানা থেকে মাত্র ২০০ গজ দূরের এই প্রতিষ্ঠানগুলোতে কর্মব্যস্ত সময়ে সবাইকে জিম্মি করে ডাকাতির ঘটনা সাধারণ মানুষের মনে আতঙ্কের মাত্রা বহুগুণ বাড়িয়েছে। ভীতিকর এই পরিস্থিতির শুরুটা অবশ্য রুমা উপজেলায়।

সেখানে মঙ্গলবার রাতের অন্ধকারে সোনালী ব্যাংকের শাখায় একই কায়দায় ডাকাতির চেষ্টা হয়। ভল্ট থেকে টাকা নিতে ব্যর্থ হয়ে লুট করা হয় পুলিশ ও আনসার সদস্যদের অস্ত্র। তুলে নিয়ে যাওয়া হয় ব্যাংকের ব্যবস্থাপককে। এ ঘটনার প্রায় ৪৮ ঘণ্টা পর তাকে উদ্ধারের কথা জানালো র‌্যাব। এর আগে বাহিনীটির পক্ষ থেকে জানানো হয় অপহৃত ম্যানেজারকে ছাড়তে ১৫ থেকে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)।

আরও পড়ুন