শিক্ষামন্ত্রীর সাথে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ

NewsDetails_01

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

শুক্রবার (১২ জানুয়ারি) রাজধানীর বনানীর মন্ত্রীর নিজ বাসায় এ সৌজন্য সাক্ষাৎ হয়। সৌজন্য সাক্ষাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

এ সময় উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ।

পরে দুজনের মধ্যে পার্বত্য এলাকায় প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। সেই সাথে দুর্গম স্কুলগুলোতে নিয়মিত শিক্ষক উপস্থিত না হওয়ায় কোমলমতি শিক্ষার্থীদের উপর কি প্রভাব পড়ছে সেটি নিয়ে বিশদ আলোচনা হয়।

NewsDetails_03

এছাড়াও পাহাড়ের মাধ্যমিকের স্কুলগুলোতে ৬০% শিক্ষক পদ শূন্য থাকা, প্রাথমিকের বিদ্যালয়গুলোতে শিক্ষক সংকট, মাতৃভাষায় শিক্ষকদের প্রশিক্ষণের অভাব, সরকারের নির্ধারিত সময়ে শিক্ষকদের উপস্থিত না হওয়ার বিষয়টিও বৈঠকে উঠে আসে।

প্রধানমন্ত্রীর ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে পাহাড়ের প্রাথমিক শিক্ষা ও মাধ্যমিক শিক্ষার মান কিভাবে বৃদ্ধি করা যায় সেটি নিয়েও দুজনের মধ্যে সুহৃদ আলোচনা হয়।

সৌজন্য সাক্ষাত শেষে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা বলেন, পাহাড়ের শিক্ষার মানোন্নয়নের ক্ষেত্রে কি কি সমস্যা আছে এবং তা থেকে উত্তরণের পথ কি হতে পারে তা নিয়ে নতুন শিক্ষা মন্ত্রীর সাথে আলোচনা হয়েছে। আমরা আশাবাদী পাহাড়ের শিক্ষায় বড় পরিবর্তন আসতে পারে।

তিনি আরো জানান, জেলা পরিষদের জোড় তদারকির কারণে স্কুলগুলোতে আগের চেয়ে শিক্ষার মান অনেক উন্নত হয়েছে।

আরও পড়ুন