শেষ হলো রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা

NewsDetails_01

পাহাড়ী জেলা রাঙামা‌টি‌তে নিরাপ‌দে, উৎসবমূখর প‌রি‌বে‌শে বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ব‌বিদ্যালয়ের গুচ্ছভুক্ত ভ‌র্তি পরীক্ষা সম্পন্ন হয়ে‌ছে। চল‌তি স‌নে সর্ব‌মোট তিন‌ ইউনি‌টের পরীক্ষা অনু‌ষ্ঠিত হয়। সর্ব‌শেষ ৩ জুন এ ইউনি‌টের পরীক্ষা শেষ হ‌য়ে‌ছে।

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সু‌ত্রে জানা গে‌ছে, এবার তিন ইউনি‌টে গুচ্ছভুক্ত ভ‌র্তি পরীক্ষায় পরীক্ষার্থী ছি‌লেন ১৯ হাজার ৪ শত ৬৩ জন। পরীক্ষায় অংশ নেন ১৮ হাজার ১ শত ৯২ জন। রা‌বিপ্রবির কেন্দ্র ছাড়াও রাঙামা‌টি শহ‌রের বি‌ভিন্ন শিক্ষা প্রতিষ্ঠা‌নকে পরীক্ষা কেন্দ্র করা হয়।

শনিবার (৩ জুন) রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে গুচ্ছভুক্ত এ ইউনিটের ভর্তি পরীক্ষা দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। এদিন সর্বমোট ৭,৫২০ জন পরীক্ষার্থীর মধ্যে ৬,৬৬৯ জন উপস্থিত, অনুপস্থিত ছিলেন ৮৫১ জন এবং উপস্থিতির হার ৮৮.৬৮%।

NewsDetails_03

এর আ‌গে ২৭ মে সি ইউনিটের ভর্তি পরীক্ষায় ৩,০৮৮ জন পরীক্ষার্থীর মধ্যে ২,৮৪০ জন উপস্থিত, অনুপস্থিত ছিলেন ২৪৮ জন এবং উপস্থিতির হার ৯১.৯৭%।

এছাড়া গত ২০ মে বি ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮,৮৫৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৮৬৮৩ জন উপস্থিত, অনুপস্থিত ছিলেন ১৭২ জন এবং উপস্থিতির হার ৯৮.০৬%।

শ‌নিবার এ ইউনি‌টের ভ‌র্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার এবং প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন এবং দায়িত্বশীলদের সাথে মত বিনিময় করেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব মোহাম্মদ ইউসুফ, প্রক্টর জনাব জুয়েল সিকদার এবং রাবিপ্রবি’র এ ইউনিটের ফোকাল পয়েন্ট ড. নিখিল চাকমা বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

রাঙামা‌টি‌তে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.সেলিনা আখতার সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপকেন্দ্র প্রধান, উপ-কেন্দ্র সমন্বয়ক,স্বেচ্ছাসেবক, মিডিয়া কর্মী, পরীক্ষা সংশ্লিষ্ট কাজে যারা সহযোগিতা করেছেন এবং যারা দূর দূরান্ত থেকে কষ্ট করে এসে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন,পরীক্ষার্থীদের সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আরও পড়ুন