সার্বজনীন পেনশন স্কিমে মিল‌বে সুফল

NewsDetails_01

সার্বজনীন পেনশন স্কিম সুষ্টু ও সফলভা‌বে বাস্তবায়‌নের ল‌ক্ষ্যে রাঙামা‌টি সদর উপজেলা পর্যায়ে সার্বজনীন পেনশন স্কীম বিষয়ে উপ‌জেলাধীন হেডম্যান ও কার্বারী‌দের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

র‌বিবার (২১ এপ্রিল) সকালে রাঙামা‌টি সদর উপ‌জেলা প্রশাসনের আ‌য়োজ‌নে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতি এবং মূখ্য আলোচক ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রিফাত আসমা।

NewsDetails_03

উপজেলা নির্বাহী অফিসার রিফাত আসমা বলেন, সার্বজনীন পেনশন স্কিম একটি জাতীয় প্রকল্প। সার্বজনীন পেনশন স্কিমে সুফল মিল‌বে। পেনশন স্কিম গ্রহনে উপজেলার বিভিন্ন পর্যায়ের শ্রেণী পেশার মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি কার্যক্রম অব্যাহত রয়েছে। ৪ টি স্কিমে অংশগ্রহণকারীদের অনলাইনে রেজিস্ট্রেশন সেবা দিয়ে যাচ্ছে উপজেলা প্রশাসন। খুব সহজেই মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস, ডেবিট/ক্রেডিট কার্ড ও ব্যাংকের মাধ্যমে টাকা প্রদান করা যাবে।

সাধারণ মানুষের মাঝে এটা নিয়ে ব্যাপক উৎসাহ দেখা গেছে। জাতীয় পেনশন কর্তৃপক্ষের ওয়েবসাইট www.upension.gov.bd চালু আছে। এখানে অনলাইনে হিসাব খোলা এবং দেখা যাবে। এসময় তিনি উপজেলার সকল শ্রেণী পেশার মানুষের মা‌ঝে স‌চেতনতা, উদ্বুদ্ধকরণসহ সার্বজনীন পেনশন স্কিম গ্রহনের জন্য হেডম্যান ও কার্বারী‌দের উদাত্ত আহ্বান জানান।

সভায় উপ‌স্থিত হেডম্যান ও কার্বারীগণ সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়‌নে তা‌দের সর্বাত্বক সহ‌যো‌গিতা থাক‌বে ব‌লে আশ্বস্থ ক‌রেন।

আরও পড়ুন