হোটেলে ৩০% ছাড়, বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে পালিত হচ্ছে পর্যটন দিবস

NewsDetails_01

বান্দরবানে রোড শো, বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যে দিয়ে পালিত হচ্ছে বিশ্ব পর্যটন দিবস।

এছাড়াও দিবসকে কেন্দ্র করে বান্দরবানের হোটেল মোটেলগুলোতে ৩০% ডিসকাউন্ট ঘোষণা করা হয়েছে। আগামী ৪ অক্টোবর পর্যন্ত এ ডিসকাউন্ট থাকবে বলে জানান হোটেল মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে দিবসকে কেন্দ্র করে বান্দরবান বঙ্গবন্ধু মুক্তমঞ্ছের মানে বেলুন উড়িয়ে রোডশোর ( মাউন্টেইন বাইক যোগে) উদ্বোধন করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্ছের সামনে থেকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। এসময় ১১ টি ক্ষুদ্র নৃ গোষ্ঠী তাদের নিজ নিজ ঐতিহ্যবাহী পোশাক পরিধান করে ব্যানার নিয়ে শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ক্ষুদ্র নৃ গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটে(কেএসআই) এসে শেষ হয়। পরে সেখানে আয়োজন করা হয় আলোচনা সভা।

NewsDetails_03

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

স্থানীয় পর্যটন বিষয়ক কনভেনিং কমিটির আহ্বায়ক সিং ইয়ং ম্রো’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের যুগ্ম-সচিব ও পরিচালক (প্রশাসন)।

এ সময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফর রহমান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ, বান্দরবান উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর।

বান্দরবানা পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা জানান, নদী, ঝর্না, পাহাড়, পর্বত, ১১টি সম্প্রদায় বান্দরবানে আছে। এখানকার সন্ত্রাস এবং চাঁদাবাজি যদি বন্ধ করতে পারি তাহলে এ এলাকার প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করতে আরও পর্যটক আসবে এবং পর্যটন শিল্পের বিকাশ হবে।

আরও পড়ুন