ভোটের আগেই প্রস্তুত অভিযোগপত্র!

ভোট শুরুর আগেই ভোটকেন্দ্রে অনিয়মের অভিযোগপত্র তৈরি করে রাখা হয়েছে। নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে রিটার্নিং কর্মকর্তার কাছে যেভাবে অভিযোগপত্র দেয়া হয় ঠিক সেভাবেই ছাপানো হয়েছে এগুলো। আওয়ামী লীগের বিরুদ্ধে বিএনপি প্রার্থী অভিযোগ করছেন; এমন ফরম্যাটেই লেখা হয়েছে ওই অভিযোগপত্রগুলো।

শুক্রবার (২৮ ডিসেম্বর) দুপুরে লক্ষ্মীপুরের কমলনগর এলাকায় বিজিবি চেকপোস্টে সন্দেহভাজন দুই জনকে আটক করা হয়। পরে তাদের তল্লাশি করে নগদ টাকা ও লিখিত অভিযোগপত্র উদ্ধার করা হয়। নৌকা প্রতীকের সমর্থনকারীরা হামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ড করে ভোটকেন্দ্র জবর দখল করছে বলেও আগাম ছাপানো অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে।

ভোটের আগেই প্রস্তুত অভিযোগপত্র। শুক্রবার দুপুর ১২টার পর লক্ষ্মীপুরের কমলনগর হাজির হাট মেঘনা সিনেমা হল এলাকায় বিজিবির চেক পোস্টে রিয়াজ উদ্দিন ও অন্তু চন্দ্র দাস নামে দুইজন সন্দেহভাজনকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

তাদের কাছ থেকে নগদ ৩৫ লাখ ৮৮ হাজার ৯৬২ টাকা উদ্ধার করা হলে প্রথম বিকাশ এজেন্ট হিসেবে নিজেদের পরিচয় দেয় তারা। পরে তল্লাশি করে বেশকিছু অভিযোগপত্র উদ্ধার করা হয় সন্দেহভাজন এই দুই ব্যক্তির কাছ থেকে।

নোয়াখালী-৫ আসনে ভোট কেন্দ্রে নানা অনিয়মের অভিযোগ এনে এই মধ্যে ছাপা হয়েছে রিটার্নিং অফিসারের বরাবর এসব অভিযোগ। কেবলমাত্র অভিযোগকারীর নাম আর স্বাক্ষর দিয়েই দ্রুত যেন জমা দেয়া যায় এমন ব্যবস্থাই করে রাখা হয়েছে।

এমনকি নৌকা প্রতীকের সমর্থনকারীরা হামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ড করে ভোট কেন্দ্র জবর দখল করছে বলেও আগাম ছাপানো অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।