রাইখালী আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হলেন সুইসাপ্রু মারমা

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার ২ নং রাইখালী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হলেন সুইসাপ্রু মারমা। গত ২ জুলাই কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল স্বাক্ষরিত এক দাপ্তরিক আদেশে তাকে রাইখালী ইউনিয়ন এর ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

সুইসাপ্রু মারমার জন্ম ১৯৭২ সালে। তিনি ১৯৯১ সালে নারানগিরি উচ্চ বিদ্যালয় হতে এসএসসি পরীক্ষার্থী ছিলেন। তিনি ছাত্রজীবনে অত্যন্ত শান্ত ও মেধাবী ছাত্র ছিলেন। কিন্তু দুর্ভাগ্যের বিষয় ১৯৯১ সালের প্রলয়ংকারী ঘূর্ণিঝড়ের তাণ্ডবে তার ক্ষেত-খামার ঘরবাড়ি বিধ্বস্ত হওয়াই তাঁর পরিবার আর্থিকভাবে দুর্বল হয়ে পড়েন এবং তার লালিত স্বপ্ন ভেঙে যায়। এরপর তিনি সামাজিক ধর্মীয় এবং রাজনৈতিক কাজে অংশ নেন।

১৯৯৭ সালে রাইখালি ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০০০ সালে ডংনালা শাক্যনন্দ বৌদ্ধ বিহারে ধর্মীয় প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হন।

এরপর ২০০৩ সালে তিনি ইউপি নির্বাচনে ডংনালা ৬নং ওয়ার্ড হতে বিপুল ভোটে জয়ী হয়ে ইউপি সদস্য নির্বাচিত হন। ২০০৩ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ১৪ বছর তিনি ইউপি সদস্যের দায়িত্বে ছিলেন। তিনি এতদিন ২নং রাইখালী ইউপি আওয়ামীলীগ এর যুগ্ন সাধারন সম্পাদক হিসেবে দলের প্রতি অত্যন্ত আন্তরিক হয়ে দায়িত্ব পালন করে আসছেন।

আরও পড়ুন
Loading...