কাপ্তাইয়ে সোলার বিদ্যুৎ কেন্দ্রে চুরি করার সময় চোর আটক

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাই উপজেলার কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্র এলাকার অভ্যন্তরে অবস্থিত সোলার বিদ্যুৎ কেন্দ্রে চুরি করার সময় হাতেনাতে এক চোর আটক করেছে আনসার সদস্যরা।

আজ শনিবার (২৬ আগস্ট) ভোর ৫টার দিকে কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রে দায়িত্বরত আনসার সদস্যরা ওই চোরকে আটক করে। এসময় চোর থেকে আনুমানিক ৬ মিটার কাটা ক্যাবল এবং চোরাই কাজে ব্যবহারিত কাটারটি উদ্ধার করা হয়েছে। আটককৃত চোরের নাম মোঃ আমির হোসেন খোকন। সে কাপ্তাই নতুন বাজার জেলে পাড়া এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

NewsDetails_03

বিষয়টির সত্যতা নিশ্চিত করে, কাপ্তাই কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক এটিএম আব্দুজ্জাহের জানান, যেহেতু সে একটি কেপিআই এর মতো গুরুত্বপূর্ণ এলাকায় ডুকেছে সেক্ষেত্রে তাকে কেবল চোর বলা যাচ্ছেনা, সে একজন দুষ্কৃতিকারী ও হতে পারে। তার অন্য উদ্দেশ্য থাকতে পারে। তবে তাকে থানায় হস্তান্তর করা হবে বলে নিশ্চিত করা হয়।

এবিষয়ে উপজেলার ৪নং কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ জানান, আমি পিডিবি কতৃপক্ষের সাথে কথা বলে ঘটনার সতত্য পেয়েছি। এবং এবিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হচ্ছে বলে শুনেছি।

কাপ্তাই থানার ওসি (তদন্ত) নূরে আলম জানান, এবিষয়ে কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্র কতৃপক্ষ থানায় অভিযোগ দায়ের করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

আরও পড়ুন