খাগড়াছড়িতে পরিবহন মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ গঠন

NewsDetails_01

খাগড়াছড়িতে পরিবহন সেক্টরের ১১ সংগঠনের সমন্বয়ে “খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদ” নামে নতুন একটি কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি খাগড়াছড়ির পরিবহন সেক্টরের এগার সংগঠনের সভাপতি-সম্পাদক এর বৈঠকের মধ্য দিয়ে এ কমিটি গঠন করা হয়।

নতুন করে কমিটি গঠনের শুরুতেই ঐক্যবদ্ধ, সুশৃঙ্খলা ও সাংগঠনিক ভাবে অধিকার আদায়ে পরিবহন সেক্টরের গুরুত্বপূর্ণ অবদান রাখার পাশাপাশি সড়কে শৃঙ্খলা ফেরানো ও বিশৃঙ্খলা প্রতিরোধে এ সংগঠন আলোচনার ঝড় তুলতে শুরু করেছে।

গত বুধবার রাতে উক্ত কমিটি গঠনের লক্ষে সকলের মতামতের ভিত্তিতে ১১ সদস্য বিশিষ্ট “ খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদ” এর কমিটি গঠন করা হয়। এতে বিশ্বজিত রায় দাশকে সভাপতি,মনতোষ ধর’কে সাধারন সম্পাদক করা হয়েছে।

NewsDetails_03

এছাড়াও কমিটিতে পুলক দেওয়ানকে সহ-সভাপতি,আবুল বশরকে সহ- সম্পাদক,আব্দুল আজিমকে সাংগঠনিক সম্পাদক,মো: জসিমকে দপ্তর সম্পাদক, মো: ইব্রাহীমকে প্রচার সম্পাদক, শাহ আলমকে অর্থ সম্পাদক ও আক্তার হোসন, মো: সেলিম,মো: মামুনকে সদস্য করে কমিটি গঠন করা হয়। উল্লেখিত “খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপ (শান্তি পরিবহন), খাগড়াছড়ি পার্বত্য জেলা ট্রাক-মিনিট্রাক মালিক গ্রুপ, খাগড়াছড়ি সড়ক পরিবহন জীপ মালিক সমিতি, খাগড়াছড়ি পার্বত্য জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন, খাগড়াছড়ি সড়ক পরিবহন চালক সমবায় সমিতি লিমিটেড, খাগড়াছড়ি পার্বত্য জেলা ট্রাক-মিনিট্রাক শ্রমিক ইউনিয়ন, পার্বত্য যানবাহন মালিক সমিতি, শ্রমযান কল্যাণ সমিতি (সিএনজি),মাহিন্দ্র কল্যাণ সমিতি, হালকা মোটর যান কার-মাইক্রো মালিক সমিতি, কাউন্টার মালিক সমিতি এর সভাপতি-সম্পাদকের সমন্বয়ে এ বৈঠক (সভা) অনুষ্ঠিত হয়। বৈঠক থেকে এ কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।

খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদ এর সভাপতি বিশ্বজিত রায় দাশ বলেন, পরিবহন সেক্টরে গতিশীল করাসহ শৃঙ্খলা বজায় রাখতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে। সে সাথে সংগঠনের বিভিন্ন স্বার্থরক্ষা থেকে শুরু করে অধিকার আদায়ে অবদান রাখবে এ সংগঠন। সে সাথে সড়কে সব ধরনের অরাজকতা প্রতিরোধে এ সংগঠন বিশেষ অবদান রাখবে বলেও তিনি জানান।

এদিকে নতুন এ কমিটি গঠনের পর পরিবহন সংগঠনের নেতৃবৃন্দরা বলেন, পরিবহন সেক্টরের মালিক-শ্রমিক ও সাধারন মানুষের স্বার্থ বিবেচনায় এ ধরনের সংগঠন আরো আগে হওয়া জরুরী ছিল। অবশেষে শক্তিশালী ভূমিকা রাখার পাশাপাশি পরিবহনে সেক্টরের মালিক-শ্রমিক এর সুখ- দু:খ, শান্তি, শৃঙ্খলা, নিরাপত্তায় বিশেষ অবদান রাখবে এবং পরিবহন সংগঠন আরো উৎজ্জ্বীত হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তারা।

আরও পড়ুন