খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সম্মেলন নিয়ে সংশয়

NewsDetails_01

উপজেলা নির্বাচন ঘিরে সব ধরনের কমিটি গঠন ও সম্মেলন বন্ধের নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে গণমাধ্যমে তাঁর এ বক্তব্য প্রচারের পর পর আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠিতব্য খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সম্মেলন নিয়ে সংশয় দেখা দিয়েছে।

আয়োজক নেতারা বলছেন, এখন পর্যন্ত কেন্দ্রীয় ছাত্রলীগের কোন নির্দেশনা তারা পাননি। এ নিয়ে কেন্দ্রে যোগাযোগ করা হচ্ছে।

NewsDetails_03

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের আহ্বায়ক উবিক মোহন ত্রিপুরা জানান, সম্মেলন স্থগিতের বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে এখনো কোন নিদের্শনা আসেনি। কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের নির্দেশনার আলোকে আমাদের কি করণীয় হতে পারে তা নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাথে যোগাযোগ করা হচ্ছে।

জানা যায়,গত ১৩ মার্চ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক প্রেস বিবৃতিতে আগামী ২৭ এপ্রিল খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। পরে গত ৩০ মার্চ জেলা ছাত্রলীগের আহ্বায়ক উবিক মোহন ত্রিপুরা স্বাক্ষরিত ১২ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি গঠন করা হয়। তাছাড়া গত ১৮ এপ্রিল সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক এমং মারমা ও সদস্য সচিব মনির হোসেন স্বাক্ষরিত সম্মেলন বাস্তবায়নের জন্য বিভিন্ন উপ কমিটিও গঠন করা হয়।

প্রসঙ্গত, ২০২০ সালের ডিসেম্বরে তিন মাসের জন্য গঠন করা হয়েছিল জেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি।

আরও পড়ুন