রুমা ও বিলাইছড়ি উপজেলা সীমান্তে গোলাগুলি

NewsDetails_01

বান্দরবান-রাঙ্গামাটির সীমান্তের দুর্গম এলাকায় প্রচন্ড গোলাগুলির খবর পাওয়া গেছে। আজ শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে বান্দরবানের রুমার প্রাংসা-পাইন্দু ও রাঙ্গামাটির বিলাইছড়ির বড়থলি ইউপি সীমান্তের দুর্গম এলাকায় এ ঘটনা ঘটে।

নাম প্রকাশে অনিচ্ছুক বড়থলি ইউপির এক বাসিন্দা জানান, বিকেল থেকে প্রচন্ড গোলাগুলির শব্দ শুনেছেন এলাকাবাসীরা। তবে কাদের সাথে এই গোলাগুলি চলছে তা নির্দ্দিষ্ট করে বলতে পারেন নি।

NewsDetails_03

রুমার এক বাজার ব্যবসায়ী জানান গোলাগুলির কথা শোনার পর বাজারের সব দোকানপাট বন্ধ করে চুপচাপ বসে আছেন। খুবই আতংকে আছেন বলে জানান তিনি।

রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লা চিং মারমা জানান, কয়েকদিন ধরে রুমা উপজেলায় যৌথবাহিনীর অভিযান চলছে। স্থানীয়দের বরাতে জানান, এলাকাবাসীরা তাকে আজ বিকেলে জানিয়েছেন পাইন্দু- রুমা সদর ইউপি ও বিলাই ছড়ি উপজেলা বড়থলি ইউনিয়নের সীমান্তে দুর্গম এলাকার ভিতরে প্রচন্ড গুলি বোমার আওয়াজ শুনেছেন। এলাকাবাসীদের ধারনা সন্ত্রাসীদের সাথে যৌথবাহিনীর গোলাগুলি চলছে।

উল্লেখ্য, রুমায় ব্যাংক ডাকাতির ঘটনায় গত ৬ এপ্রিল থেকে সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে যৌথ বাহিনী, যা এখনও চলমান রয়েছে। এতে এই পর্যন্ত গ্রেপ্তার ৬৬ জন কারাগারে এবং এদের মধ্যে ৫২ জনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

আরও পড়ুন