খাগড়াছড়িতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

NewsDetails_01

৭ নভেম্বর ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবস হিসেবে আজ সোমবার সকাল ৬টায় জেলা বিএনপি কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, শহীদ জিয়াউর রহমানের ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ এবং দুপুর ১.৩০টায় আলোচনা সভা করে জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন।

জেলা যুবদলের সভাপতি মাহাবুব আলম সবুজের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, কর্মসংস্থান বিষয়ক সহ-সম্পাদক, জেলা বিএনপির সভাপতি, জনাব ওয়াদুদ ভূইয়া।

NewsDetails_03

১৯৭৫ সালের ৭ নভেম্বর ক্যান্টনমেন্টের বন্দিদশা থেকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে মুক্ত করে দেশ পরিচালনার দায়িত্ব দেন সিপাহী-জনতা। এ দিনে সৈনিক-জনতা রাজপথে নেমে এসেছিল জাতীয় স্বাধীনতা সুরক্ষা ও হারানো গণতন্ত্র পুনরুজ্জীবনের দৃঢ় প্রত্যয় বুকে নিয়ে। দেশমাতৃকার চরম সংকটকালে ১৯৭৫ এর ৩ নভেম্বর কুচক্রিরা জিয়াউর রহমানকে সপরিবারে ক্যান্টনমেন্টে বন্দি করে। এ অরাজক পরিস্থিতিতে ৭ নভেম্বর দেশপ্রেমিক সৈনিক এবং জনতার ঢলে রাজপথে এক অনন্য সংহতির স্ফুরণ ঘটে এবং জিয়াউর রহমান মুক্ত হন। তারপর থেকেই ৭ নভেম্বর পালিত হচ্ছে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ হিসেবে।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সি: সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সহ সভাপতি মোঃ বেলাল হোসেন, ক্ষেত্রমোহন রোয়াজা, সাধারন সম্পাদক এম এন আবছার, যুগ্ম-সম্পাদক মোশাররফ হোসেন, অনিমেষ চাকমা রিংকু, সাংগঠনিক সম্পাদক আঃ রব রাজা, আবু তালেব, ক্ষুদ্র ঋণ ও সমবায় বিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসেন বাবু, সদর উপজেলা বিএনপির সভাপতি অশোক মজুমদার, সদর পৌর বিএনপির সভাপতি জহির আহম্মেদ’সহ প্রমুখ নেতৃবৃন্দ।

আরও পড়ুন