চন্দ্রঘোনায় অগ্নিদগ্ধ হয়ে মারা গেলেন বৃদ্ধ আবু তাহের

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাই উপজেলার ১ নং চন্দ্রঘোনা ইউনিয়নের ২ নং ওয়ার্ডের কেপিএম বারঘোনিয়া কাটা পাহাড় এলাকায় ঘরে আগুন লেগে আগুনে দগ্ধ হয়ে মোঃ আবু তাহের(৭০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তিনি প্যারালাইসিস রোগে আক্রান্ত থাকায় ঘর হতে বের হতে পারেন নাই বলে জানান তাঁর পরিবারের সদস্যরা।

বুধবার দিবাগত রাত ১ টা ২০ মিনিটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানান, ১নং চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন মিলন ও ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য স্বপন বড়ুয়া।

নিহত বৃদ্ধ মোঃ তাহের মৃত আব্দুল খলিল এর পুত্র। আগুন লাগার সময় তাঁর স্ত্রী এবং ছেলেমেয়েরা পাশ্ববর্তী রাঙ্গুনিয়া উপজেলার মরিয়মনগর আত্মীয় বাড়ীতে ছিলেন বলে জানান ইউপি সদস্য স্বপন বড়ুয়া।

NewsDetails_03

ঘটনার সংবাদ পেয়ে কাপ্তাই ফায়ার সার্ভিস এর সিনিয়র স্টেশন অফিসার শাহাদাত হোসেন এর নেতৃত্বে একটি দল ও কাপ্তাই থানার পুলিশ ঘটনাস্থলে আসে রাত ২ টায় ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণ আনলেও ততক্ষণে টিন ও বাঁশ দ্বারা নির্মিত ঘর পুরাটি ভস্মিভূত হয় এবং ঐ বৃদ্ধা আগুন পুড়ে দগ্ধ হয়ে ঘরেই মারা যান।

কাপ্তাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শাহাদাত হোসেন চৌধুরী জানান, আমরা রাত ১ টা ৪০ মিনিটে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ২ টা ১০ মিনিটে কাপ্তাই থানার পুলিশ সদস্যরা সহ ঘটনাস্থলে গিয়ে ২ টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনি। তবে ততক্ষণে ঘরটির অধিকাংশ পুড়ে ছাই হয়ে যায় এবং আগুনে পুড়ে ঘরের মধ্যে ঐ বৃদ্ধ লোকের মৃত্যু হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে আগুন লাগতে পারে তিনি জানান।

কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন জানান, লাশটি উদ্ধার করে রাতেই থানায় নিয়ে আসা হয়েছে এবং আজ (বুধবার) ময়নাতদন্তের জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়।
অগ্নিকাণ্ডে ৫০ হাজার টাকার আর্থিক ক্ষয়ক্ষতি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন