দুর্গম পার্বত্য এলাকায় যেখানে অন্ধকার রয়েছে, সেখানে আলোকিত করা হবে: নিখিল কুমার চাকমা

NewsDetails_01

দুর্গম পার্বত্য এলাকায় যেখানে অন্ধকার রয়েছে, সেখানে সোলার বিদ্যুতের মাধ্যমে আলোকিত করা হবে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয়স্থ দপ্তরে উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা গণশুনানি অনুষ্ঠানে এসব কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে রাঙ্গামাটিস্থ প্রধান কার্যালয়ে গণশুনানি অনুষ্ঠিত হয়। আজ ৩০ সেপ্টেম্বর বৃহস্পতিবার বেলা ১০.৩০ টায় স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা এর সভাপত্বিতে এই গণশুনানি অনুষ্ঠিত হয়।

গণশুনানিতে রাঙ্গামাটি সদর, লংগদু ও নানিয়ারচর উপজেলার দুর্গম ও প্রত্যন্ত এলাকা থেকে আগত সেবা প্রত্যাশী সমাজের জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। এসময় বোর্ডের চেয়ারম্যান গণশুনানিতে অংশগ্রহণ করার জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং গণশুনানিতে অংশগ্রহণকারীদের মধ্য থেকে বিভিন্ন উন্নয়নমূলক সংক্রান্ত বিষয় নিয়ে উন্মুক্ত আলোচনা করা হয়।

NewsDetails_03

উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘরে ঘরে বিদ্যুৎ স্লোগানের অংশ হিসেবে সম্পূর্ণ বিনামূল্যে দুর্গম এলাকায় যেখানে জাতীয় গ্রীড বিদ্যুৎ পৌঁছানোর কোন সুযোগ নেই, সেসব এলাকায় সোলার বিদ্যুৎ বিতরণ করা হবে। এক্ষেত্রে তৃতীয় পক্ষ কিংবা কেউ যেন আর্থিক লেনদেন করতে না পারে এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন।

সেবা প্রত্যাশী জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রতিষ্ঠালগ্ন থেকে তিন পার্বত্য জেলার বিভিন্ন উপজেলায় দুর্গম এলাকার জনমানুষের চাহিদার ভিত্তিতে রাস্তা, ব্রীজ, কালভার্ট প্রভৃতি গ্রহণসহ উন্নয়নমূলক কর্মকান্ড দৃশ্যমান হওয়ায় ভূয়সী প্রশংসা করেন। এছাড়া অংশগ্রহণকারীরা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়াম্যান এর বরাবর রাস্তা, কালভার্ট, ব্রীজ, সমাজকল্যাণধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণের জন্য আবেদন জানান।

এসময় উন্নয়ন বোর্ডের সদস্য বাস্তবায়ন মোহাম্মদ হারুন-অর-রশীদ (উপসচিব), মংছেনলাইন রাখাইন, উপপরিচালক; কাইংওয়াই ম্রো, গবেষণা কর্মকর্তাসহ বোর্ডের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া রাঙ্গামাটির বিভিন্ন উপজেলা থেকে আগত লংগদু উপজেলার ক্রীড়া সম্পাদক পক্ষে মোঃ আবুবকর সিদ্দিক, মোঃ নাজমুল হক, নিশান চাকমা, উলুছড়া রাঙ্গামাটি, মিন্টু চাকমা, মোঃ মজিবর রহমান, লংগদু এবং মোঃ আশরাফুল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন