পরিকল্পিতভাবে হামলা চালায় কুকি চিন : ডিআইজি

NewsDetails_01

অল্প সময়ে বড় অংকের টাকা জোগাড় করতেই, পরিকল্পিতভাবে এ হামলা চালায় কুকি চিন।বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকসহ ঘটনাস্থল পরিদর্শন শেষে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনা একথা বলেন।

নুরে আলম মিনা আরো বলেন, রুমা ও থানছিতে ব্যাংক ডাকাতির ঘটনা একই ধরনের এবং একই চক্রের মনে হচ্ছে। ব্যাংকে ডাকাতির এ ঘটনা পূর্বপরিকল্পিত।

আজ বৃহস্পতিবার সকালে রুমা উপজেলা হাসপাতালে ব্যাংক ডাকাতির ঘটনায় আহত দুই পুলিশ সদস্যকে দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন। এর আগে তিনি ডাকাতি হওয়া বান্দরবানের রুমা শাখা সোনালী ব্যাংকের কার্যালয় পরিদর্শন করেন।

NewsDetails_03

তিনি জানান, এপ্রিল মাসে কয়েকটি উৎসব থাকায় ব্যাংকে টাকা বেশি থাকার সুযোগে সন্ত্রাসীরা ডাকাতির ঘটনা ঘটিয়েছে।

গত মঙ্গলবার (২ এপ্রিল) রাতে রুমায় সোনালী ব্যাংকে হামলা চালিয়ে ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত ১৪টি অস্ত্র লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা। অপহরণ করা হয় সোনালী ব্যাংকের রুমা শাখার ম্যানেজার মো. নেজাম উদ্দিনকে, তাকে এখনও উদ্ধার করা যায়নি।

গত বুধবার ১২টার দিকে থানচি বাজারে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাতদল সাধারণ গ্রাহক ও কর্মকর্তাদের অস্ত্র ঠেকিয়ে নগদ টাকা ও মোবাইল লুট করে পালিয়ে যায়। আর এই ঘটনায় জেলা জুড়ে আতংক বিরাজ করায় নিরাপত্তা জোরদার করা হয়।

উল্লেখ্য, নিরাপত্তাজনিত কারণে বান্দরবান সদর শাখা ছাড়া ৬ টি উপজেলার সব ব্যাংকের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

আরও পড়ুন