পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপন করতে হবে : বীর বাহাদুর

বান্দরবানে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু

NewsDetails_01

শোকের মাস আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সবুজ সোনার বাংলা গড়ার লক্ষ্যে আমাদের সকলের উচিত, অন্তত একটি করে হলেও গাছ লাগানো, এটি সবার প্রতিজ্ঞা হতে হবে, মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত প্রতিটি ক্ষেত্রেই গাছ আমাদের অকৃত্রিম বন্ধু হয়ে পাশে আছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় ও প্রাকৃতিক সৌন্দর্য্য বর্ধণে সকলের বৃক্ষ রোপনে এগিয়ে আসা এবং তার যত্ন নেয়া উচিত।

আজ শুক্রবার (০৪ আগস্ট) সকালে বান্দরবান জেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে সপ্তাহব্যাপী এই বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন কালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

NewsDetails_03

এসময় জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হোসেন মো.রায়হান কাজেমী, অতিরিক্ত জেলা প্রশাসক মো.সাইফুল ইসলাম,পাল্পউড প্ল্যান্টেশন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো.মাহমুদুল হাসান, বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা হক মাহবুব মোরশেদসহ বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থী ও অভিভাবকেরা।

অনুষ্ঠানের শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থী ও অভিভাবকদের হাতে বিনামুল্যে বিভিন্ন ফলজ, বনজ ও ওষধি চারা বিতরণ করেন আয়োজকেরা। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত এই বৃক্ষমেলা চলমান থাকবে এবং আগামী ১০ আগস্ট সপ্তাহব্যাপী এই বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার সমাপ্তি ঘটবে।

আরও পড়ুন