বান্দরবানের গৌতম বিহারে দানোত্তম শুভ কঠিন চীবর দানোৎসব উদযাপন

NewsDetails_01

সংযম ও সমাধির পবিত্র ত্রৈমাসিক বর্ষা বাসান্তে মহতী প্রবারণার পূর্ণিমার পর বান্দরবানের কালাঘাটা গৌতম বিহারে ২২তম দানোত্তম শুভ কঠিন চীবর দানোৎসব উদযাপিত হয়েছে।

আজ ১৪ অক্টোবর (শুক্রবার) সকালে বান্দরবান সদরের ৩নং ওয়ার্ড বড়ুয়ার টেক সংলগ্ন গৌতম বিহারের বিহার পরিচালনা কমিটি ও দায়ক-দায়িকার আয়োজনে দানোত্তম শুভ কঠিন চীবর দানোৎসব উদযাপিত হয়।

কঠিন চীবরদান উপলক্ষে দিনব্যাপী প্রথমে ভোর ৫টায় বিশ্বশান্তি মঙ্গল কামনায় সূত্রপাঠ, জাতীয় ও ধর্মীয় পতাকা উত্তোলন, পূজনীয় ভিক্ষুসংঘের প্রাতঃরাশ, বুদ্ধপূজা, অষ্টপরিষ্কারদান, মহাসংঘদান ও কঠিন চীবরদান ও ধর্মদেশনা প্রদান করা হয়।

NewsDetails_03

এসময় শীল ও ধর্মদেশনা প্রদান করেন বাকরআলীবিল সার্বজনীন ত্রিরত্ন বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত শাক্যমিত্র মহাথের, গৌতম বিহারের বিহারাধ্যক্ষ শ্রীমৎ সংঘপ্রিয় মহাথের, চট্টগ্রাম বন্দর বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ বাগ্নীশ্বর ড.দীপঙ্কর থের, বান্দরবান সার্বজনীন কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত চন্দ্র জ্যোতি স্থবির, আবাসিক ভিক্ষু ভদন্ত পরমানন্দ ভিক্ষু, মাইচছড়ি ত্রিরত্ন বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত বিমলানন্দ ভিক্ষু সহ বিভিন্ন বৌদ্ধ বিহারের বিহার অধ্যক্ষরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী।

এসময় আরো উপস্থিত ছিলেন ৩নং ওয়ার্ড পৌর কাউন্সিলর অজিত কান্তি দাশ, বান্দরবান সার্বজনীন কেন্দ্রীয় বৌদ্ধ বিহার পরিচালনা কমিটির সাবেক সভাপতি বেসান্ত বড়ুয়া, গৌতম বিহার পরিচালনা কমিটির উপদেষ্টা অনিল বড়ুয়া, অরবিন্দ বড়ুয়া রোনা, সাবেক সভাপতি প্রভাত কুমার বড়ুয়া, সভাপতি মনোরঞ্জন বড়ুয়া, সাধারণ সম্পাদক টিটু বড়ুয়া, সাবেক সাধারণ সম্পাদক সুমন বড়ুয়া, অর্থ সম্পাদক আনন্দ বড়ুয়া, সহ বিহারের দায়ক-দায়িকা ও বৌদ্ধ ধর্মালম্বীদের নারী-পুরুষেরা। অনুষ্ঠানের সঞ্চালনা করেন তরুন বড়ুয়া ও সোহেল বড়ুয়া।

আরও পড়ুন