বান্দরবানের সুয়ালক উচ্চ বিদ্যালয়ের ৪০ বছর পদার্পন উপলক্ষ্যে মিলনমেলা

NewsDetails_01

বান্দরবানের সুয়ালক উচ্চ বিদ্যালয় এর ৪০ বছরে পদার্পন ও প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে প্রথমবারের মতো মিলনমেলা উদযাপন করা হয়েছে।

আজ শনিবার (১ জুলাই) বান্দরবানের সুয়ালক উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী পরিষদ এর আয়োজনে বিদ্যালয় প্রাঙ্গনে দিনব্যাপী আলোচনা সভা ও স্মৃতিচারণ, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে এই মিলনমেলা উদযাপন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

সুয়ালক উচ্চ বিদ্যালয় এর প্রতিষ্ঠাতা এবং বান্দরবান সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো.আব্দুল কুদ্দুছ এর সভাপতিত্বে এসময় সদর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো.খোরশেদ আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো.শাহ আলম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামশুল ইসলাম, মিলনমেলা উদযাপন কমিটি এর প্রধান সমন্বয়কারী লুৎফুর রহমানসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন সুশীল সমাজের প্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন।

NewsDetails_03

মিলনমেলা উপলক্ষ্যে প্রথমে সকালে সুয়ালক টোল পয়েন্ট থেকে একটি বর্ণ্যাঢ্য শোভাযাত্রা বের করা হয় এবং শোভাযাত্রাটি প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সুয়ালক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে গিয়ে সমবেত হয়। পরে বিদ্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠানের শুরু হয়। এসময় বিদ্যালয় থেকে পাশ করা বিভিন্ন প্রাক্তন ছাত্র-ছাত্রীরা বক্তব্য প্রদান করতে গিয়ে তাদের ফেলে আসা সেইসব হারানো দিনগুলোর কথা স্মরণ করেন এবং শিক্ষকদের আন্তরিকতা ও ভালোবাসায় বর্তমানে বিভিন্ন ছাত্র-ছাত্রীরা দেশের সুনামধণ্য বিভিন্ন প্রতিষ্ঠানে উচ্চ শিক্ষা গ্রহণের পাশাপাশি চাকুরী করতে পারায় শিক্ষক ও অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বক্তব্য রাখতে গিয়ে সুয়ালক উচ্চ বিদ্যালয় এর প্রতিষ্ঠাতা এবং বান্দরবান সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো.আব্দুল কুদ্দুছ এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং পিঁছিয়ে পড়া একটি ইউনিয়ন এ আলোর বাতিঘর হিসেবে সুয়ালক উচ্চ বিদ্যালয় প্রতিষ্টার জন্য তার এই ঋণ সুয়ালকবাসী আজীবন স্মরণ রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছে আর তারই কারণে পার্বত্য এলাকায় আজ নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি বিশ্ববিদ্যালয় স্থাপন হচ্ছে বলে মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, বান্দরবানের শিক্ষার্থীদের কাছে আজ উন্নত শিক্ষা গ্রহণ করা খুবই সহজ হয়েছে যা একমাত্র আওয়ামী লীগ সরকারের কল্যাণে হয়েছে। জেলা সদরে অবস্থিত বান্দরবান বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে অনেক শিক্ষার্থী এখন শিক্ষার উচ্চ শিখরে আরোহণ করছে বলে মন্তব্য করে মন্ত্রী বলেন, এখন পাহাড়ের দুর্গম এলাকায়ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান তৈরি হয়েছে এবং শিক্ষাব্যবস্থাও আধুনিক করা হয়েছে যাতে সবাই শিক্ষা গ্রহণ করতে পারে।

আলোচনা সভা শেষে সুয়ালক উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী পরিষদ এর আয়োজনে মিলনমেলা উদযাপন কমিটি এর প্রধান সমন্বয়কারী লুৎফুর রহমান সম্পাদিত দুর্বার প্রাক্তন ম্যাগাজিন এর কেক কেটে প্রতিকী উন্মোচন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

আরও পড়ুন