বান্দরবানে ইটভাটায় অভিযান : ২ লক্ষ ১৫হাজার টাকা জরিমানা

NewsDetails_01

বান্দরবানে অবৈধ ভাবে গড়ে ওঠা ৪টি ইটভাটায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালতের ২টি টিম।
আজ ১৮ ডিসেম্বর (সোমবার) দুপুরে জেলা সদরের কুহালং ইউনিয়নের গুংগুরু পাড়ার এবিসি ব্রিকস, এমএন্ডবি ব্রিকস এবং সুয়ালক ইউনিয়নের এএইচ এন ব্রিকস ও এ আর বি ব্রিকসে এই অভিযান পরিচালনা করা হয়।

এই সময় অভিযানে জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার অরুপ রতন সিংহ ও মিজানুর রহমান আলাদা আলাদাভাবে ২টি ভ্রাম্যমান আদালতের অভিযানে নেতৃত্ব প্রদান করেন।

NewsDetails_03

এসময় নিষিদ্ধ এলাকায় ইটভাটা স্থাপন, ইট প্রস্তুত ও বনের কাঠ জ্বালানী হিসেবে ব্যবহার করার দায়ে এবিসি ব্রিকসকে ৬৫ হাজার টাকা, এমএন্ডবি ব্রিকসকে ৫০হাজার টাকা এবং সুয়ালক ইউনিয়নের এএইচ এন ব্রিকসকে ৫০ হাজার টাকা ও এ আর বি ব্রিকসকে ৫০ হাজার টাকা সর্বমোট ২লক্ষ ১৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং জরিমানার অর্থ তাৎক্ষনিক আদায় করা হয়। অভিযানে ইটভাটায় ব্যবহারের জন্য সংগ্রহ করা ২০০মন বনের জ্বালানী কাঠ জব্দ করা হয়।

এসময় পরিবেশ অধিদপ্তর বান্দরবানের সহকারী পরিচালক মো.ফখর উদ্দিন চৌধুরী, পরিদর্শক মো.নুরু উদ্দিন সহ উপজেলা প্রশাসনের কর্মচারী, পুলিশ, র‌্যাব এর সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তর বান্দরবানের সহকারী পরিচালক মো.ফখর উদ্দিন চৌধুরী জানান, বেআইনিভাবে গড়া ওঠা প্রতিটি ইটভাটার বিরুদ্ধে ধারাবাহিক অভিযান চলমান রয়েছে, আগামীতে এই ধরনের অভিযান চলমান থাকবে।

আরও পড়ুন