বান্দরবানে খুনের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

NewsDetails_01

বান্দরবান পার্বত্য জেলায় হত্যা মামলায় মংছা চিং মারমা (২৮) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা দণ্ডাদেশও দিয়েছেন আদালত।

৩ নভেম্বর (বৃহস্পতিবার) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো:ফজলে এলাহী ভূইঁয়া আসামীর উপস্থিতিতে এই আদেশ দেন। সাজাপ্রাপ্ত আসামীর নাম মংছাচিং মারমা, তার বাড়ি জেলার লামা উপজেলার ত্রিশ ডেবা পাড়ায়। রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মো. ইকবাল করিম রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

NewsDetails_03

মামলার বিবরণীতে জানা যায়, জেলার লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের মুরং ঝিরির আগা নামক স্থানে ধারালো অস্ত্রের আঘাতে মাংরক ম্রো নামে একজনকে হত্যা করা হয়। পরে ২০১৭ সালের ১আগস্ট নিহতের পুত্র মেনতাম ম্রো বাদী হয়ে মংছাচিং মারমাকে আসামী করে লামা থানায় একটি হত্যা মামলা দায়ের করে। এরপরে মামলায় ১৩জন স্বাক্ষীর স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত গ্রেফতারকৃত অভিযুক্ত আসামী মংছাচিং মারমাকে ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে। একই সাথে ভিন্ন কয়েকটি ধারায় আসামীকে বিভিন্ন মেয়াদে সাজা এবং ১০ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দেয় আদালত।

এদিকে মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছে বাদী পক্ষের আইনজীবি ও পরিবারের সদস্যরা।

আরও পড়ুন