বান্দরবানে ছাত্রলীগের উদ্যোগে পতাকা উত্তোলন ও ছাত্র সমাবেশ

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি

NewsDetails_01

বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র-আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে বান্দরবানে ছাত্রলীগের আয়োজনে পতাকা উত্তোলন, পদযাত্রা ও ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ ৬ এপ্রিল (সোমবার) সকাল ১১টায় বান্দরবান ছাত্রলীগ বান্দরবান সরকারি কলেজ শাখার আয়োজনে কলেজ প্রাঙ্গণে এই পতাকা উত্তোলন, পদযাত্রা ও ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন ছাত্রলীগের বান্দরবান জেলা শাখার সভাপতি অং ছাইং-উ পুলু।

NewsDetails_03

কর্মসুচীতে ছাত্রলীগের বান্দরবান সরকারি কলেজ শাখার আহবায়ক টিপু দাশ, যুগ্ন আহবায়ক মো.আরমান হোসেন, বঙ্গবন্ধু ছাত্রাবাসের সভাপতি সুভেল দাশ সহ ছাত্রলীগের বিভিন্ন নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

ছাত্র সমাবেশে বক্তারা বলেন, ন্যায্যতা-ন্যায়-মানবাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে স্বাধীন রাষ্ট্র ফিলিস্তিনের স্বীকৃতি এবং নিরীহ ফিলিস্তিনিদের ওপর পরিচালিত মানবতা বিরোধী অপরাধের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থী সমাজ, শিক্ষক ও সচেতন নাগরিকরা যে আন্দোলনের সূচনা করেছে তার প্রতি সংহতি প্রকাশ করছে বাংলার স্বাধীনতা সংগ্রামে নেতৃত্বদানকারী শহীদদের রক্তস্নাত সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।
বাংলাদেশ ফিলিস্তিনিদের জন্য স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য বিশ্বদরবারে সদা-সর্বদা ক্রিয়াশীল একটি রাষ্ট্র। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পররাষ্ট্রনীতির অন্যতম দিক ছিল ফিলিস্তিনের স্বাধীনতা অর্জন। একইভাবে তাঁর কন্যা বাংলাদেশের অগ্রযাত্রার অবিকল্প সারথি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব মানচিত্রে যে বলিষ্ঠতার সাথে ফিলিস্তিনিদের অধিকার আদায়ের দাবি উত্থাপন করেছেন, তা অতুলনীয়-অভাবনীয়।

ছাত্র সমাবেশ শেষে কলেজ প্রাঙ্গনে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে ফিলিস্তিন পতাকা উত্তোলন করেন ছাত্রলীগের নেতৃবৃন্ধরা।

আরও পড়ুন