বান্দরবানে পর্যটক ভ্রমনে নিষেধাজ্ঞা নেই

NewsDetails_01

বান্দরবান জেলার সীমান্ত এলাকায় জঙ্গী সংগঠন ও কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর বিরুদ্ধে নিরাপত্তা বাহিনীর যৌথ অভিযানের কারনে গত ১৭ অক্টোবর থেকে শুরু হওয়া পর্যটক যাতায়াতে নিষেধাজ্ঞা জেলার ৭টি উপজেলার মধ্যে রোয়াংছড়ি ছাড়া সব উপজেলায় নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।

১৪ জুলাই জেলা ম্যাজিস্ট্রেট ইয়াসমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক স্বারক মূলে জানা যায়, জেলায় দেশি বিদেশী পর্যটকদের ভ্রমন সংক্রান্ত জারিকৃত গণ বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় সদর দপ্তর বান্দরবান রিজিয়ন, বান্দরবান সেনা নিবাসের গত ১২ জুলাই এক পত্রের আলোকে রুমা ও থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশী পর্যটকদের ভ্রমন সংক্রান্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হলো। তবে পর্যটকদের জেলার দূর্গম এলাকায় ভ্রমনের পূর্বে উপজেলা প্রশাসন থেকে আইনশৃঙ্খলা সংক্রান্ত হালনাগাদ তথ্য সংগ্রহ পূর্বক যথাযথ সতর্কতা অবলম্বন করতে হবে।

NewsDetails_03

আরো জানা গেছে, প্রতিবছর শীত মৌসুম, ঈদ উল ফিতর ও ঈদ উল আজহার সময় জেলায় হাজার হাজার পর্যটকের আগমন ঘটলেও এবার দফায় দফায় নিষেধাজ্ঞা জারি থাকায় দেশি বিদেশী পর্যটক না আসার কারনে জেলার দুই শতাধিক হোটেল-মোটেল ও পাঁচ শতাধিক পর্যটক গাইড ও পর্যটকবাহি গাড়ির ড্রাইভাররা কর্ম শূন্য হয়ে পড়ে। তারা দীর্ঘদিন ধরে পর্যটক নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য প্রশাসনের কাছে দাবি জানায়।

এই ব্যাপারে বান্দরবান হোটেল মোটেল মালিক সমিতির অর্থ সম্পাদক রাজিব বড়ুয়া বলেন, নিষেধাজ্ঞার প্রত্যাহারের কারনে আমরা খুশি, এবার পর্যটকরা বান্দরবানে ভ্রমনে আসবে, ব্যবসাও কিছুটা চাঙ্গা হবে আমাদের।

আরও পড়ুন