মাটিরাঙ্গায় কোটি টাকার ভারতীয় ঔষধ জব্দ

NewsDetails_01

খাগড়াছড়ির মাটিরাঙ্গার পলাশপুর জোন সীমান্তে কোটি টাকার যৌন উত্তেজক ও বিভিন্ন ভারতীয় ঔষধ জব্দ করেছে ৪০ বিজিবি।পলাশপুর জোন।

গত বুধবার (২৯ নভেম্বর) বিকেলে পলাশপুর জোনের আওতাধীন বেলছড়ি বিওপি কমান্ডার সুবেদার ইব্রাহীম খলিল উল্লাহ পিবিজিএমএস এর নেতৃত্বে ১২ জনের একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ২২৩২/৪-আরবি হতে আনুমানিক ৮০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মাটিরাঙ্গা উপজেলার বেলছড়ি ইউনিয়নের ১নং ওয়ার্ড এর বেলছড়ি উত্তরপাড়া নামক স্থানে (জিআর-৮৭৬৫৬৯ মানচিত্র ৭৯ এম/১৬) ভারত হতে আসা বাংলাদেশে মালিকবিহীন অবস্থায় ভারতীয় বিভিন্ন প্রকার সর্বমোট ২৬ লক্ষ ৯৯ হাজার ২৮০ পিস ঔষধ জব্দ করেছে।

NewsDetails_03

বিজিবি সূত্রে জানা যায়, ভারতীয় বিভিন্ন প্রকার ঔষধগুলো হচ্ছে: (Dexamethasone .5mg-১৩,৮০,০০০ পিস, Cyproheptadine 4 mg-১১,৮২,০০০ পিস এবং Sanaagra 100 mg-১,৩৭,২৮০ পিস যার সর্বমোট সিজার মূল্য এক কোটি বাইশ লক্ষ ত্রিশ হাজার চারশত টাকা।

বিজিবি কর্তৃক জব্দকৃত ঔষধ চট্টগ্রাম সীতাকুন্ড কাস্টমস অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন এবং ১৩,১৯,২৮০ পিস ঔষধ মাটিরাঙ্গা থানায় জিডি করে পরবর্তীতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মাধ্যমে ধ্বংস করার নিমিত্তে ইউনিট সদরে জমা রাখা হয়েছে। ও আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।

৪০ বিজিবি, পলাশপুর জোন কমান্ডার লে: কর্নেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ, পিএসসি, বলেন, নানা ধরনের চ্যালেঞ্জ নিয়ে সব ধরনের প্রতিকূলতা দূর করে সীমান্ত সুরক্ষিত রাখতে আমরা কাজ করে যাচ্ছি। সীমান্তে চোরাচালান, মাদক প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, মানবপাচার ঠেকানোর পাশাপাশি মানবাধিকার সমুন্নত রেখে ও দেশের অখণ্ডতা রক্ষায় সীমান্তে কাজ করে যাচ্ছে বিজিবি। ভবিষ্যতেও এধারা অব্যাহত থাকবে।

আরও পড়ুন