রাঙামা‌টি‌তে গরু ও খাসির মাংসের দাম নির্ধারণ

NewsDetails_01

পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় প‌ণ্যের মুল্য যৌ‌ক্তিক ও সহনীয় রাখার ল‌ক্ষ্যে প্রতি কেজি গরুর মাংস ৭০০ টাকা এবং খাসির মাংস ৯৫০ টাকা নির্ধারণ করেছে রাঙামা‌টি জেলা প্রশাসন। এছাড়া ইচ্ছেমত দাম বৃ‌দ্ধির সা‌থে জ‌ড়িত ব্যবসায়ী‌দের বিরু‌দ্ধে ক‌ঠোর ব্যবস্থা নেয়া হ‌বে ।

রমজা‌নে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে সব ব্যবসায়ীদের প্রতি এ নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন।

সোমবার ( ১১ মার্চ) বেলা ১১টার দি‌কে রাঙামা‌টি জেলা প্রশাস‌নের স‌ম্মেলন ক‌ক্ষে জেলা টাস্ক‌ফোর্স ক‌মি‌টির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এ‌তে সভাপ‌তিত্ব ক‌রেন জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হো‌সেন খান।

জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হো‌সেন খান বলেন, পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের দাম বাড়ানো যাবে না। খাদ্যপণ্যে কোনো প্রকার ফরমালিন ব্যবহার করা যাবে না। রমজান মাসে সাধারণ ক্রেতার জন্য দ্রব্যমূল্য যেন অস্থিতিশীল না হয়, সহনশীল পর্যায়ে থাকে, এ বিষয়ে সব পর্যায়ের ব্যবসায়ীকে সহানুভূতিশীল থাকতে হবে।

NewsDetails_03

তিনি আরো বলেন, রমজান মাসে অতিরিক্ত মুনাফার আশায় পচা, বাসি এবং ভেজাল খাদ্যদ্রব্য যেন বিক্রয় না হয়, সেদিকে ব্যবসায়ীদের নজর দিতে হবে। পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সহনীয় পর্যায়ে রাখতে নিয়‌মিত মোবাইল কোর্ট পরিচালনা জোরদার করা হবে।

সভায় জানা‌নো হয়, এবা‌রের রমজান মা‌সে শহ‌রের তিন‌টি বড় বাজা‌রের তিনজন সৎ ও আদর্শবান ব্যবসায়ী‌কে পুরস্কৃত করা হ‌বে।

মতবিনিময় সভায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখার আশ্বাস দেন ব্যবসায়ীরা।

সভায় অ‌তি‌রিক্ত জেলা ম্যা‌জি‌স্ট্রেট জোবাইদা আক্তার, অ‌তিরিক্ত পু‌লিশ সুপার মোঃ শাওহ নেওয়াজ রাজু, ক্যাব সাধারণ সম্পাদক ম‌নিরুজ্জামান মহসীন রানা, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আ‌নোয়ার আল হকসহ সরকারী দপ্তর প্রতি‌নি‌ধি ও বি‌ভিন্ন ব্যবসায়ী নেতৃবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

আরও পড়ুন