রাঙামাটিতে ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

NewsDetails_01

রাঙামাটি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমাসহ ৫ জনের বিরুদ্ধে রাঙামাটি জেলা পরিষদের নিজস্ব রেষ্ট হাউস ভাংচুর করার অভিযোগে কোতয়ালী থানায় মামলা করা হয়েছে। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মনোতোষ চাকমা বাদি হয়ে আজ শনিবার (১১জানুয়ারি) সাড়ে ১১টায় মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, প্রকাশ চাকমা(২৬), রিপন(২৫), জয় ত্রিপুরা(২৭), নাফিজ(২৩), ও অভিজিৎ চাকমা(২৪)। এই পাঁচজন অনুপ্রবেশকারি গত ৮ জানুয়ারি রাত সাড়ে এগারোটার সময় রাঙামাটি জেলা পরিষদের নিজস্ব বিশ্রামাগারে চৌকিদার সাদ্দাম হোসেনের নিকট কক্ষ বরাদ্দ চায়। এসময় কোনো কক্ষ খালি নেই জানালে অভিযুক্তরা রাগান্বিত হয়ে সাদ্দামকে অকথ্য ভাষায় গালাগালি করে। এক পর্যায়ে সাদ্দামের শার্টের কলার ধরে কিল-ঘুষি মারতে থাকে।

NewsDetails_03

আরো জানা গেছে,এসময় সাদ্দামের চিৎকার শুনে বিশ্রামাগারে অবস্থানরত সুজয় চাকমা এসে সাদ্দামকে মারপিটের হাত থেকে বাঁচাতে চেষ্টা করলে অনুপ্রবেশকারিরা সুজয় চাকমাকেও শারিরিকভাবে লাঞ্চিত করে। তারা বিশ্রামাগারে অনধিকার প্রবেশ করিয়া বারান্দায় রাখা সোফা সেট ভাংচুর করে, বেশ কয়েকটি ফুলের টপ ভেঙ্গে ফেলে এবং কয়েকটি ডাষ্টবিন ভাংচুর করে। এই ঘটনার আংশিক চিত্র বিশ্রামাগারের সিসি ক্যামেরায় ধারণ করা আছে বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে।

এই ঘটনায় দাখিলকৃত এজাহারের ভিত্তিতে কোতয়ালী থানায় ১৮৬০ সনের পেনাল কোড আইন ১৪৩/৪৪৮/৩২৩/৪২৭ ধারায় মামলা রুজু করা হয়েছে। মামলা নাম্বার-০৭।

কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মীর জাহেদুল হক রনি মামলার বিষয়টি সত্যতা নিশ্চিত করে বলেন, মামলার বিষয়টি তদন্তাধীন আছে। পরবর্তী কার্যক্রম গ্রহণে কোতয়ালী থানা পুলিশ কাজ করছে বলে তিনি জানিয়েছে।

আরও পড়ুন