সর্বজনীন পেনশন নি‌য়ে রাঙামা‌টি‌তে প্রেস ব্রি‌ফিং

NewsDetails_01

বর্তমান সরকারের ২০০৮ সালের নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী সর্বজনীন পেনশন কর্মসূচি (স্কিম) অব‌শে‌ষে শুরু হ‌তে যা‌চ্ছে। ১৭ আগস্ট উদ্বোধন হতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত এ কর্মসূচি। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা এ কর্মুস‌চির উদ্বোধন ক‌রেন।

বুধবার (১৬ আগস্ট) সকা‌লে রাঙামা‌টি জেলা প্রশাসনের আ‌য়োজ‌নে প্রশাস‌নের হলরু‌মে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হো‌সেন খান।

NewsDetails_03

তি‌নি জানান, সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কথা বিবেচনায় নিয়ে সর্বজনীন পেনশন কর্মসূচি চালু করা হচ্ছে। আপাতত চার শ্রেণির জনগোষ্ঠীর জন্য চার ধরনের পেনশন কর্মসূচি চালু করা হচ্ছে। এগুলোর নাম হচ্ছে প্রগতি, সুরক্ষা, সমতা ও প্রবাসী। এর মধ্যে বেসরকারি খাতের চাকরিজীবীদের জন্য ‘প্রগতি’, স্বকর্মে নিয়োজিত ব্যক্তিদের জন্য ‘সুরক্ষা’, প্রবাসী বাংলাদেশিদের জন্য ‘প্রবাসী’ এবং দেশের নিম্ন আয়ের জনগোষ্ঠীর জন্য ‘সমতা’ শীর্ষক কর্মসূচি চালু করা হবে।

এ সময় রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) নাসরিন সুলতানা, প্রেস ক্লাব সভাপতি মো: সাখাওয়াৎ হোসেন রুবেল, সাধারণ সম্পাদক মো: আনোয়ার আল হকসহ জেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন