আওয়ামী লীগ রাষ্ট্রীয় শিল্পকারখানা গুলো ধ্বংস করছে : খাগড়াছড়ি শ্রমিক দল

আওয়ামী লীগ তৈরী পোষাক খাতকে ধ্বংস করেছে। এই খাতে বাংলাদেশের অপার সম্ভাবনা থাকলেও আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে বর্হি:বিশ্বে মুখ থুবড়ে পড়ছে। বিএনপি শ্রমিকদের কল্যাণে কাজ করে ভবিষ্যতেও করবে। মহান মে দিবস উপলক্ষে খাগড়াছড়ি জেলা বিএনপির দলীয় কার্যালয়ে জেলা শ্রমিক দল আয়োজিত আলোচনা সভা জেলা বিএনপি, জেলা ছাত্রদল, জেলা যুবদল ও জেলা শ্রমিক দলসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
বক্তারা আরও বলেন, দেশের বিভিন্ন রাষ্ট্রীয় শিল্পকারখানায় শ্রমিক অসন্তোষ তীব্র আকার ধারণ করেছে। আওয়ামীলীগের স্বার্থান্বেষী নেতারা শ্রমিকদের রক্তে অর্জিত শিল্পপ্রতিষ্ঠানে আধিপত্য বিস্তারে মরিয়ে হয়ে সাধারণ শ্রমিকদের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলছে। বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন মধ্যপ্রাচ্যসহ বিদেশে বাংলাদেশী শ্রমিকদের মূল্যয়ন ছিল। আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর থেকে প্রবাসী শ্রমিকরা ভোগান্তিতে রয়েছে। এই অভিশাপ থেকে মুক্তি পেতে আন্দোলনের মাধ্যমে অবৈধ সরকারের পতন ঘটিয়ে আগামী সংসদ নির্বাচনে জাতীয়তাবাদী শক্তিকে জয়ী করতে সকল শ্রমিক ভাইদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানানো হয়।
আলোচনা সভায় জেলা শ্রমিক দলের সভাপতি মো: আসলাম কালুর সভাপতিত্বে জেলা বিএনপির সহ সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, আবু ইউসুফ চৌধুরী, যুগ্ম সম্পাদক মালেক মিন্টু, জেলা শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক হাসেম ভ‚ইয়া, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক শাহেদ সুমন, জেলা যুবদলের নেতা নাসির সিকদার, জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।