আলীকদমে অবৈধ পাথর ভর্তি পিকআপসহ ২ জন আটক

বান্দরবানের আলীকদমে অবৈধ ভাবে উত্তোলন করা পাথর (ফাইল ছবি)
বান্দরবানের আলীকদম উপজেলার সংরক্ষিত মাতামুহুরী বনাঞ্চল থেকে অবৈধভাবে উত্তোলনকৃত পাথর পাচারের সময় পিকআপসহ দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। আটকরা হলো, রেফকো কোম্পানি লিমিটেড’র ইঞ্জিনিয়ার মো. মিলন (৪৭) ও পিকআপ ড্রাইভার এনাম হোসেন (৩৬)। পাথর বোঝাই গাড়ি আলীকদম থানার হেফাজতে রয়েছে বলে জানান থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিক উল্লাহ। তিনি আরো বলেন, এ ঘটনায় থানায় ধারাবাহিক মামলা নেয়া হয়েছে।
মামলার বাদী পুলিশের উপ-পরিদর্শক সাধন চন্দ্র নাথ বলেন, মাতামুহুরী সংরক্ষিত বনাঞ্চল থেকে পাথর উত্তোলন করে পাচার করছে এমন সংবাদের ভিত্তিতে শনিবার বিকালে সঙ্গীয় পুলিশ সদস্য নিয়ে পাথর বোঝাই পিকআপটি আটক করা হয়। আটক ঠিকাদারী রেফকো কোম্পানী লিমিটেডের ইঞ্জিনিয়ার মো. মিলন পাথরের পক্ষে কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এছাড়া রিজার্ভ এলাকা থেকে পাথর তোলা গুরুতর অপরাধ।
অবৈধ পাথর ভর্তি পিকআপসহ দুই জনকে আটকের সত্যতা নিশ্চিত করে মামলার তদন্তকারী কর্মকর্তা স্বপন চন্দ্র বড়ুয়া বলেন, আটক দুইজনকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে আদালতের বিচারক তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।
আলীকদম উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নায়েরুজ্জামান বলেন, পরিবেশের ক্ষতি করে ও রিজার্ভ এলাকা হতে পাথর তোলা বেআইনী। পাহাড় কেটে পাথর তোলার কোন ধরনের অনুমতি দেয়া হয়নি। যারা এমন কাজ করবে তাদের আইনের আওতায় আনা হবে

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।