ইউপিডিএফ এর নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে পিসিপির বিক্ষোভ

ইউপিডিএফ এর নেতাকর্মীদের মুক্তির দাবিতে পিসিপির বিক্ষোভ
ইউপিডিএফ সংগঠক পুলক জ্যোতি চাকমা, পিসিপি নেতা রিপন আলো চাকমা ও সুমন্ত চাকমার নিঃশর্ত মুক্তির দাবিতে” রাঙ্গামাটির কুদুকছড়িতে আজ শনিবার দুপুর ২টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) রাঙ্গামাটি জেলা শাখা।
সংগঠনটির সূত্রে জানা গেছে, বিক্ষোভ মিছিলটি কুদুকছড়ি বাজারস্থ বড় মহাপুরুম স্কুল গেইট থেকে শুরু হয়ে বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে ইউপিডিএফ পুরাতন কার্যালয় সম্মূখে এসে সমাবেশে মিলিত হয়।
বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি কুনেন্টু চাকমার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক কংসাই মারমার পরিচালনায় সমাবেশে বক্তব্য প্রদান করেন গণতান্ত্রিক যুব ফোরাম রাঙ্গামাটি জেলা কমিটির আহব্বায়ক ধর্মশিং চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা।
সমাবেশে বক্তারা বলেন, সরকার এক দেশে দুই শাসন নীতি প্রয়োগের মাধ্যমে পাহাড়ে সেনা প্রশাসন জারি রেখে বিভিন্ন ছাত্র সংগঠন ও জনগণের প্রাণের দাবি পূর্ণসায়ত্বশাসন আদায়ের সংগ্রামে আপোষহীন সংগঠন ইউপিডিএফ এর নেতাকর্মীদের অন্যায়ভাবে ধরপাকড় করে নির্যাতনের কারাগারে পরিণত করেছে।
বক্তারা বলেন, এরই ধারাবাহিকতায় সম্প্রতিকালে গত ১ মে পিসিপি রাঙ্গামাটি জেলা শাখার সহ সাধারণ সম্পাদক রিপনআলো চাকমা, ৮ মে ইউপিডিএফ সংগঠক পুলকজ্যোতি চাকমা ও ১৮ মে দিবাগত রাত ২.৩০টার দিকে পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সুমন্ত চাকমাকে অন্যায়ভাবে গ্রেফতার এবং মিথ্যে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করে।
সমাবেশ থেকে বক্তারা পার্বত্য চট্টগ্রামে জারিকৃত স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অগণতান্ত্রিক দমনমূলক ১১’নির্দেশনা বাতিলসহ ইউপিডিএফ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীদের উপর অন্যায় ধরপাকড়, নির্যাতন ও মিথ্যা মামলা প্রদান বন্ধকরণে পার্বত্য চট্টগ্রাম থেকে ক্যাম্প প্রত্যাহার এবং ইউপিডিএফ সংগঠক ও পিসিপি নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।