উন্নয়ন চিন্তা নিয়ে বান্দরবানে শেষ হলো দক্ষিণ এশিয়াভুক্ত দেশগুলোর আন্তর্জাতিক সম্মেলন

এশিয়াভুক্ত দেশগুলোর আন্তর্জাতিক সম্মেলনে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লাকে সন্মানসূচক ক্রেষ্ট প্রদান করছে অতিথিরা
বান্দরবান পার্বত্য জেলায় শেষ হয়েছে উন্নয়ন পুর্নবিবেচনা বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন। গত সোমবার রাত ৯টায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ মিলানায়তনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও ইউজিসি মঞ্জুরি কমিশন এর যৌথ আয়োজনে এই সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয় ।
সমাপনী অনুষ্ঠানে অংশ নেয় ভারত, শ্রীলংকা, নেপালসহ দক্ষিণ এশিয়াভুক্ত আরো কয়েকটি দেশের বিভিন্ন বিভাগের শিক্ষকগণ। এই সমাপনী অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চেন্সেলর প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ।
এ সময় বক্তারা, পার্বত্য জেলার কালচারাল সম্পদগুলো যদি ধরে রাখা না যায় তাহলে মূল বিষয়গুলো কখনো অর্জন করা সম্ভব নয় । আলোচন সভা শেষে বম ও মারমাদের নৃত্য, গান উপভোগ করেন আগত অতিথিরা।আদিবাসীদের নৃত্য আর গানে পুরো অনুষ্ঠানস্থলকে করে প্রাণবন্ত ।
এর আগে দুই দিন ব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদে।দুই দিনের সম্মেলনে উন্নয়ন ও উন্নত দেশের উন্নয়ন চিন্তার বিষয়ে বিশদ আলোচনা করা হয় ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।