এদেশের সম্পদে রূপান্তরিত হতে সুশিক্ষার বিকল্প নেই: কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

খাগড়াছড়ির গুইমারা উপজেলাধীন হাফছড়ি উচ্চ দিব্যালয়ের এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি
পার্বত্য চট্টগ্রাম শরণার্থী টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, আজকের শিক্ষার্থীদের সূশিক্ষিত হয়ে এদেশের সম্পদে রূপান্তরিত হতে হবে। তাই আগামী প্রজন্মকে এদেশকে এগিয়ে নিতে কাজ করার আহবান জানান তিনি।
এ সময় তিনি আরো বলেন, বর্তমান সরকার শিক্ষাখাতকে অধিকতর গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে। শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও তাদের ছেলে-মেয়ের প্রতি সচেতন হতে হবে। আর সুশিক্ষায় শিক্ষিত হলেই এ দেশের সম্পদে রূপান্তরিত হবে। শুধু শিক্ষা গ্রহণ করলেই হবে না। নিজের বিবেক-বুদ্ধিকে জাগ্রত করে মানুষের মত মানুষ হলেই প্রকৃত মানুষ বলে সকলের কাছে গন্য হবে বলে তিনি মন্তব্য করেন।
তাই সুশিক্ষার কোন বিকল্প নেই বলে তিনি উল্লেখ করেন। রোববার খাগড়াছড়ির গুইমারা উপজেলাধীন হাফছড়ি উচ্চ দিব্যালয়ের এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা,নবীন বরণ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক আ: সালামের সঞ্চালনায় হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন,খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী,জেলা প্রশাসক রাশেদুল ইসলাম,পুলিশ সুপার আলী আহমদ খান,গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া,গুইমারা থানার অফিসার ইনচার্জ শাহাদাত হোসেন টিটো,উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম প্রমূখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পুরস্কার তুলে দেন এবং অত্র বিদ্যালয়ের এমপিও ভুক্ত করণসহ নানা সমস্যা, সংকট নিরসনের প্রতিশ্রুতি দেন প্রধান অতিথি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।