কর্ণফুলী পেপার মিলসকে বাঁচিয়ে রাখা উচিত : শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাইয়ের চন্দ্রঘোনাস্থ ঐতিহ্যবাহী কর্ণফুলী পেপার মিলসকে বাঁচিয়ে রাখা উচিত মন্তব্য করে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, প্রধানমন্ত্রী চান এই দেশে ব্যাপক পরিমাণে শিল্প প্রতিষ্টান গড়ে উঠুক। কেপিএম বন্ধ হলে কাগজের বাজার বেসরকারি প্রতিষ্ঠান দখলে যাবে। ২০২০ সালের মধ্যে কেপিএমকে আধুনিকায়ন করা হবে। বর্তমানে যে মানের কাগজ উৎপাদন করা হচ্ছে তা দিয়ে প্রতিষ্টানটিতে কর্মরত শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতাদিও পরিশোধ করা অসম্ভব বলে মন্তব্য করে তিনি আরও বলেন, মানসম্মত কাগজ এখানে তৈরী হবে।

আজ বুধবার(১৫ জানুয়ারী) কাপ্তাইয়ের কর্ণফুলী পেপার মিলস পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার একথা বলেন।
প্রতিষ্ঠানটিতে আরও মান সম্মত কাগজ তৈরীর সম্ভাব্যতার কথা উল্লেখ করে শিল্প প্রতিমন্ত্রী আরও বলেন, ইউরোপের কয়েকটি দেশের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে কর্ণফুলী কাগজ কলকে শীঘ্রই আধুনিকায়ন করা হবে। সেক্ষেত্রে কেপিএমে পূর্বে চাকরিচ্যুত শ্রমিক কর্মচারীদেরও সুযোগ দেওয়া হবে।

NewsDetails_03

এদিকে বর্তমানে যে যন্ত্রপাতি দ্বারা প্রতিষ্ঠানটি খুড়ে খুড়ে চলছে তার মাধ্যমে মান-সম্মত কাগজ উৎপাদন করা অসম্ভব বলে তিনি মন্তব্য করেন। পরে কর্ণফুলী পেপার মিলস লি. এর ব্যবস্থাপনা পরিচালক ডা.এমএমএ কাদেরের সভাপতিত্বে কেপিএম গেস্ট হাউজ সভাকক্ষে প্রতিষ্ঠানের শ্রমিক-কর্মচারী ও উপজেলার উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময়, বাংলাদেশ ক্যামিকেল ইন্ডাস্টিজ কর্পোরেশন (বিসিআইসি) চেয়ারম্যান মো. হাউয়ুল কাইয়ুম, কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মো. মফিজুল হক, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল, কাপ্তাই উপজেলা আ.লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী, কেপিএম সিবিএ সভাপতি আব্দুল রাজ্জাক, কেপিএম সিবিএ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু,কাপ্তাই থানা অফিসার ইনচার্জ মো. নাছির উদ্দিন সহ কেপিএম এর বিভাগীয় প্রধানগণ এবং সিবিএ নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন ।

আরও পড়ুন