কাপ্তাইয়ের রাইখালীতে সন্ত্রাসী হামলায় ১০ নির্মাণ শ্রমিক আহত

রাঙামাটি জেলার কাপ্তাইয়ের চন্দ্রঘোনার রাইখালী ইউনিয়নের দুর্গম হাফছড়ি এলাকায় চাঁদার দাবিতে সড়ক উন্নয়ন কাজে জড়িত নির্মাণ শ্রমিকদের উপর সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। এতে ১০ জন নির্মাণ শ্রমিক গুরুতর ভাবে আহত হয়। আহতদের চন্দ্রঘোনা মিশন হাসপাতাল ও চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,রাইখালী কৃষিফার্ম থেকে ভালুকিয়া সড়ক উন্নয়ন কাজের ঠিকাদার মোঃ ফারুকের অধীনে এসব নিরীহ শ্রমিকরা কাজ করত। আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুরে চাঁদা দাবি করে না পাওয়াতে ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসীরা এসব নিরীহ শ্রমিকদের উপর ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়। আহতরা হলো, মুসলিম উদ্দিন, মোঃ শাহেদ, মোঃ কবির, মোঃ আনোয়ার হোসেন, মোঃ জাবেদ মিয়া, মোঃ সাইফুল ইসলাম, মোঃ সোহাগ, মোঃ রেজুয়ান, দবির আহাম্মদ, মোঃ রাজু।

এদের মধ্যে মারাত্বক আহত মোঃ রাজুকে চট্টগ্রাম মেডিকেলে ও অপর ৯ জনকে চন্দ্রঘোনা মিশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা বাঁশখালী, কক্সবাজার, ভোলা, সিলেট ও নোয়াখালী জেলার অধিবাসী।

ঠিকাদার মোঃ ফারুকের ছেলে জনি জানায়, সন্ত্রাসীরা চাঁদা না পাওয়ায় নির্মান শ্রমিকদের উপর হামলা করেছে, তবে তারা কারা সেই বিষয়ে জানতে পারিনি।

এব্যাপারে যোগাযোগ করা হলে রাইখালী ইউনিয়নের ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান এনামুল হক সন্ত্রাসী হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

অন্যদিকে চন্দ্রঘোনা থানার সাব ইন্সপেক্টর ইসরাফিল জানান, ঘটনার বিষয়ে জেনেছি। তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য,গত বৃহস্পতিবার রাতে হাফছড়িতে সশস্ত্র ডাকাতরা তিনটি বাড়ি ও একটি দোকানে হামলা চালিয়ে নগদ অর্থসহ মালামাল লুট করে নেয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।