কাপ্তাইয়ে অল্পের জন্য রক্ষা পেল শতশত ঘর

রাঙামাটি জেলার কাপ্তাইয়ে একটি ভুষির মিলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই ঘটনায় অল্পের জন্য রক্ষা পেল পাশ্ববর্তী শতশত বসতঘর। আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) সকাল সাড়ে ৭টায় উপজেলার ৪ নং কাপ্তাই ইউনিয়নের জাকির হোসেন সমিলস্থ মশার কয়েল তৈরির ভুষির মিল থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন লাগার খবর পেয়ে সাথে সাথে কাপ্তাই ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানান, এর আগে একাধিকবার এ ভুষির মিল থেকে অগ্নিকাণ্ডের সুত্রপাত হয়েছে কিন্ত ভুষির মালিক কোন ব্যবস্থা নেয়নি। এদিকে স’ মিলের মালিক পক্ষ থেকে ভাড়াটিয়া ভুষির মিলের মালিককে মিল বন্ধ রাখাসহ প্রয়োজনীয় ব্যবস্থার কথা বললেও সে ব্যপারে তিনি কর্ণপাত করেননি। ভুষির মিলের বৈধ কোন লাইসেন্স আছে কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করছেন এলাকাবাসী। প্রশাসনকে এ বিষয়ে খতিয়ে দেখার আহ্বান ও জানান তারা।

এই ব্যাপারে ভুষির মিল মালিক সেলিম জানান, আমি বাসায় ছিলাম, কিভাবে আগুন লেগেছে আমি তা জানিনা।

কাপ্তাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শাহীন আলম জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমাদের একটা টিম সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তিনি জানান, প্রাথমিক ভাবে আমাদের মনে হয়েছে সিগারেট এর আগুন হতে এই অগ্নিকান্ড ঘটতে পারে।

কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দীন জানান, সকালে ভুষির মিলের অগ্নিকাণ্ডের ঘটনা শুনেছি। ভুষির মিল মালিকের বিরুদ্ধে এর আগে অনেকে অভিযোগ করেছেন। তাকে থানায় ডেকে পাঠানো হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।